৭মার্চ খাগড়াছড়িতে দুর্নীতি দমন কমিশনের গণশুনানী

Gonosunaniনিজস্ব প্রতিবেদক: আগামী ৭মার্চ (সোমবার) খাগড়াছড়ি জেলা শহরের টাউনহল মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের গণশুনানী অনুষ্ঠিত হবে। গণশুনানীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুদক কমিশনার এ,এফ,এম আমিনুল ইসলাম। গত ২৩ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাঙ্গামাটির উপপরিচালক সফিকুর রহমান ভূইয়া এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, দুর্ণীতি দমন কমিশন ও খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহযোগিতায় গণশুনানী আগামী ৬মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জেলার গুইমারা উপজেলায় নির্বাচন থাকার কারনে একদিন পেছানো হয়েছে।
এদিকে, দুর্নীতি দমন কমিশনের গণশুনানী নিয়ে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি শহরে ও শহরের বাহিরে লিপলেট বিতরণ, জুমার দিনে মসজিদে মসজিদে ঘোষনাসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি দুলাল হোসেন জানান, সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি, দুর্নীতির শিকার, সেবা প্রত্যাশী জনগণের অভাব অভিযোগ সরাসরি শ্রবণের মাধ্যমে নিষ্পত্তি, নাগরিক সেবা প্রদানের মান ও গতি বৃদ্ধি এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে গণশুনানী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এই শুনানীতে ভূমি অফিস, আঞ্চলিক পাসপোর্ট অফিস, বিআরটিএ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, স্বাস্থ্য বিভাগ, হিসাব রক্ষন অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস, পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা পোষ্ট অফিস, খাগড়াছড়ি পৌরসভা, জনস্বাস্থ্য প্রকৌশল, সড়ক জনপথ অধিদপ্তরসহ জেলা পর্যায়ের অন্যান্য সরকারি অফিস সমূহ অংশ নেয়া নিশ্চিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*