২ মার্চকে টার্গেট করে জমে ওঠেছে খাগড়াছড়ি প্রেসক্লাব নির্বাচন

IMG_3328নিজস্ব প্রতিবেদক: আগামী ২মার্চকে টার্গেট করে জমে ওঠেছে খাগড়াছড়ি প্রেসক্লাব নির্বাচন। নিত্যদিনের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নির্বাচনী হাওয়ায় মাতোয়ারা সংবাদের ফেরিওয়ালারা। ইতোমধ্যে নির্বাচনী তফসিল ঘোষনা হওয়ায় শুরু হয়েছে প্রার্থীদের নিয়ে নানা মেরুকরণের নানা জল্পনা কল্পনা। থেমে নেয় প্রার্থীরা ভোটের ফলাফল নিজের পক্ষে টানতে ছুটছেন ভোটারদের কাছে। অফলাইনের পাশাপাশি অনলাইনেও প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা।

আগামী ২মার্চ (বুধবার) সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে খাগড়াছড়ি প্রেসক্লাবের অফিস কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। জানা গেছে, খাগড়াছড়ি প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির নীতিগত সিদ্ধান্ত ও জেলা প্রশাসক, খাগড়াছড়ির গত ২৪জানুয়ারির ৯৯স্মারকমতে গত ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনী সভার সিদ্ধান্তক্রমে নির্বাচনের তারিখ নির্ধারন করা হয়েছে।

ইতোমধ্যে ঘোষিত নির্বাচনী তপশীল মতে নির্বাচনে ৯টি পদে সদস্যদের সরাসরি ভোট গ্রহন করা হবে। তন্মধ্যে সভাপতি পদে-০১জন, সহ-সভাপতি-০১জন, সাধারন সম্পাদক পদে-০১জন, যুগ্ম সম্পাদক-০১জন, অর্থ সম্পাদক-০১জন, ক্রীড়া ও সাংস্কৃতিক-০১জন, নির্বাহী সদস্য ৩জন সদস্য সরাসরি ভোটে নির্বাচিত হবেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জেলা সমবায় অফিসার ও উপজেলা সমবায় অফিসার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্র জানায়, ঘোষিত নির্বাচনী তপশীল মতে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নির্ধারিত সময়ের (বিকাল ৪টা) মধ্যে ৯টি পদের বিপরীতে ১৯টি মনোনয়নপত্র গ্রহণ করেছেন প্রার্থীরা। যা নির্বাচনী তপশীল মতে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ধার্য্য রয়েছে। উল্লেখ্য, নির্বাচনী প্রার্থীরা একের অধিক পদে মনোনয়নপত্র গ্রহণ করলেও যে কোনটি ১টি পদের মনোনয়ন পত্র জমা করতে পারবেন বলে বিধিআরোপ রয়েছে। মনোনয়ন পত্র গ্রহণের নিধারিত সময়ে মধ্যে সভাপতি পদে ০৩জন, সহ-সভাপতি পদে ০৪জন, সাধারন সম্পাদক পদে-০২জন, যুগ্ম সম্পাদক পদে-০২জন, অর্থ সম্পাদক পদে-০১জন, সাহিত্য ক্রীড়া সম্পাদক পদে-০২জন ও ৩টি নির্বাহী সদস্য পদে-০৫জন মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

সূত্র আরো জানায়, সভাপতি ১টি পদে- বর্তমান প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জীতেন বড়ুয়া, বর্তমান সহ-সভাপতি সাংবাদিক জহুরুল আলম ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাংবাদিক নুরুল আজম, সহ-সভাপতি ১টি পদে- সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক আজিম-উল-হক, সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাংবাদিক নুরুল আজম, সাংবাদিক জহুরুল আলম ও সাংবাদিক দিলীপ চৌধুরী মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

এদিকে, সাধারন সম্পাদক পদে- সাংবাদিক আবু তাহের মুহাম্মদ ও সাংবাদিক মো. নাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক পদে- সাংবাদিক এইচএম প্রফুল্ল ও সাংবাদিক মো. নাজিম উদ্দিন এবং অর্থ সম্পাদক পদে- শুধুমাত্র নারী সাংবাদিক চিংমেপ্রু মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

অপরদিকে, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক পদে- বর্তমান সাধারন সম্পাদক সাংবাদিক আবু দাউদ ও সাংবাদিক ওমর ফারুক শামীম এবং তিনটি নির্বাহী সদস্য পদে- দৈনিক অরণ্যবার্তা সম্পাদক সাংবাদিক চৌধুরী আতাউর রহমান, সাংবাদিক দিলীপ চৌধুরী, সাংবাদিক আবু দাউদ, সাংবাদিক এইচএম প্রফুল্ল ও সাংবাদিক এ্যাড. জসিম উদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঘোষিত তপশীলমতে, মনোনয়নপত্র প্রেসক্লাব অফিস কক্ষে আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১১টায় মনোনয়নপত্র বাছাই, ২৪ ফেব্রুয়ারি সকাল ১১টায় প্রার্থীতা প্রত্যাহার ও চূড়ান্ত তালিকাসহ প্রতীক বরাদ্দ হবে আগামী ২৪ ফেব্রয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*