২৯ অক্টোবর থেকে পাহাড়ে লাগাতার কর্মসূচির হুমকি দিয়েছে বাঙালি ছাত্র পরিষদ

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী ২০১৬ বাতিল করা না হলে আগামী ২৯ অক্টোবর হতে লাগাতার কর্মসূচির হুমকি দিয়েছে পার্বত্য চট্টগ্রামের বাঙালি সংগঠন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

আজ বুধবার (২৬অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের মাষ্টারপাড়া সড়কস্থ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে সংগঠনের জেলা শাখার সভাপতি মো. মাঈন উদ্দিন এ কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে বিভিন্ন উপজেলা থেকে বাঙালি ছাত্র পরিষদের কয়েক শ নেতা-কর্মী খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মাঠে জমায়েত হয়। পরে মিছিল সহকারে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভূমি কমিশনের কার্যালয়ের মূল ফটকের সামনে পৌঁছালে পুলিশি বাধার মুখে সেখানেই মিছিলকারীরা রাস্তা অবরোধ করে সমাবেশ করে। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক সাহাজল হোসেন, জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ও ভূমি রক্ষা কমিটির নেতা আবুল কাসেম বক্তব্য রাখেন। এসময় বক্তারা খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি আনোয়ারুল হক চৌধুরীকে অবাঞ্চিত ও কমিশনের সকল কার্যক্রম প্রতিহতের ঘোষণা দেন।

প্রসঙ্গত:  চলতি বছরের ৮ সেপ্টেম্বর পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী ২০১৬ এর আলোকে ৪৫ দিনের মধ্যে আবেদন চেয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছিলেন। গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ২৪ অক্টোবর পর্যন্ত প্রায় ১৪ হাজার ৮ শ ব্যক্তি আবেদন জমা দেন। এদিকে আগামী ৩০ অক্টোবর রাঙ্গামাটিতে পার্বত্য ভূমি কমিশনের দ্বিতীয় বৈঠক আহ্বান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*