২০৪১ সালের মধ্যে খাগড়াছড়িকে ভিক্ষুকমুক্ত করা হবে: পাজেপ চেয়ারম্যান কংজরী

নিজস্ব প্রতিবেদক: ২০৪১ সালের মধ্যে খাগড়াছড়ি জেলাকে একটি পর্যটনবান্ধব ও ভিক্ষুকমুক্ত জেলায় পরিণত করা হবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
তিনি আজ (মঙ্গলবার) দুপুরে জেলা শহরের মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন শেষে এক বৃদ্ধ ভিক্ষুকের হাতে নগদ অনুদান প্রদানকালে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, আওয়ামীলীগ সরকার  উন্নয়নের সরকার। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতা ও মহানুভবতায় সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলাও জাতীয় মূলস্রোতধারার সাথে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে জননেত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ২০১৫সালে বাংলাদেশ একটি নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ সালের মধ্যে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে পরিণত হওয়ার পথে এবং ২০৪১সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিনত হওয়ার ভিশন নিয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি জেলাকে একটি পর্যটনবান্ধব উন্নত শহরে পরিণত করতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে খাগড়াছড়ির সার্বিক উন্নয়ন ঘটানো হচ্ছে এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদকে একটি জনবান্ধব পরিষদে পরিণত করতে বর্তমান পরিষদ বদ্ধপরিকর।
এসময় পাজেপ চেয়ারম্যান খাগড়াছড়ি জেলা একটি পর্যটন বান্ধব ও উন্নত জেলায় পরিনত করতে জেলার দরিদ্র অসহায় মানুষদের নিকট সরকারি-বেসরকারি ও ব্যক্তিগত ভাবে পৃষ্টপোষকতা প্রদানের মধ্যে দিয়ে এ জেলা হতে ভিক্ষাবৃত্তি প্রথার অবসান ঘটাতে সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*