২০০০ ফুট উচুঁ পাহাড়ের চুড়ায় দাঁড়িয়ে মাদককে লাল কার্ড দেখাল তরুণ-যুবকরা

নিজস্ব প্রতিবেদক: সমতল থেকে প্রায় ২০০০ ফুট উঁচু পাহাড়ের চুড়ায় দাঁড়িয়ে মাদককে লাল কার্ড দেখালো তরুন-যুবকরা। সোমবার সকাল ১০ টায় পাহাড়ের দেশ রাঙ্গামাটির সাজেক ভ্যালিতে অনুষ্ঠিত রিকভারী মিলন মেলার দ্বিতীয় দিনে তারা মাদককে না বলেন।

‘মেঘের দেশ’ হিসেবে পরিচিত সেই সাজেক পাহাড়ের চুড়ায় দাঁড়িয়ে একে অন্যের হাতে হাত রেখে, বন্ধনের দৃঢ়তায় মাদকের ভয়াবহতা থেকে সমাজ ও জাতিকে মুক্ত হওয়ার আহ্বান জানান এসব তরুনরা।  দুই শতাধিক তরুন-যুবক এতে অংশ নেন। যারা এক সময় মাদকে আসক্ত ছিলেন। দেশের ৫৫টি মাদক নিরাময় কেন্দ্রের সমন্বয়ে গঠিত ‘সংযোগ’ নামের সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত শপথটি রিকভারী মিলন মেলায় পরিণত হয়।

সংযোগ’র যুগ্ম-সাধারণ সম্পাদক ও আয়োজক কমিটির সমন্বয়ক মোস্তাফিজুর রহমান সুমন বলেন, দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ৫৫টি মাদক নিরাময় কেন্দ্র ‘সংযোগ’ নামে একই প্লাটফর্মে এসেছে। প্রতিবছরই সংযোগ’র ব্যানারে মাদক ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসাদের একত্রিত করে মাদককে না বলার জন্যই এ আয়োজন। যাতে করে তরুন-যুবকরা মাদকে আসক্ত না হন।

দুপুরে অনুষ্ঠিত আলোচনা সভায় মাদকের ভয়াবহতা নিয়ে আলোচনা হয়। সংযোগের সহ-সভাপতি মোঃ শামিম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শফিকুর রহমান খোকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোস্তাফিজুর রহমান সুমন, সুমন চৌধরী, ইমামুল হাসান রনী, ছুটি ট্রাভেলের সমন্বয়কারী আরিফ রহমান। অনুষ্ঠানে তানভির হোসেন পাপ্পুর সঞ্চলনায় সঙ্গীত পরিচালনা করেন ডিজে মাহমুদ হাসান লিপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*