২নং কমলছড়িতে নির্বাচনী মাঠে বিএনপির’প্রার্থীবিহীন চেয়ারম্যান প্রার্থীসহ ৪৭প্রার্থী

up-electionনিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ এপ্রিলকে টার্গেট করে জমে ওঠেছে পাহাড়ে ইউপি নির্বাচন। পোস্টার ব্যানারে ছেঁয়ে গেছে ইউনিয়ন এলাকার আনাচ-কানাচ। চলছে প্রার্থীদের নানা শ্লোগানের মাইকিং প্রচারনা। ১ম বারের ন্যায় ইউপি নির্বাচনে জাতীয় প্রতিক যুক্ত হওয়ায় দলীয় প্রার্থীরা রাজনৈতিক ভাবে ভিন্ন ভিন্ন কৌশলের ব্যাবহারকে কাজে লাগানোর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীদের মাঝে ভোট যুদ্ধে সম্প্রদায়ভিত্তিক মেরুকরণ করার প্রত্যয়ে দ্বিমুখী লড়াইয়ে লড়ছেন প্রার্থীরা এবারের নির্বাচনে।

নির্বাচনী প্রতিবেদনে এবার তুলে ধরা হলো জেলার ২নং কমলছড়ি ইউনিয়ন পরিষদের। সাধারনত: জাতীয় দুই দল আওয়ামীলীগ ও বিএনপি’র প্রার্থীর মধ্যে লড়াই হওয়ার কথা থাকলেও এ ইউনিয়নে কোন বিএনপি প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র গ্রহন করেননি। তবে ফ্যাক্টর হয়ে দাড়িয়েছে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএস প্রার্থীরা।

সদর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ২নং কমলছড়ি ইউপি নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে লড়ছেন ৬জন। তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ১১জন ও সাধারন ৯টি ওয়ার্ডে ৩১জনসহ  এ ইউনিয়নর ভোট যুদ্ধে লড়ছেন সর্বমোট ৪৭জন প্রার্থী। এই ইউনিয়নে পাহাড়ী-বাঙালীসহ মোট ভোটার সংখ্যা-৯৪৪৬জন। পুরুষ ভোটার-৪৮০৩ ও মহিলা ভোটার সংখ্যা-৪৬৪৩জন। মোট ভোট কেন্দ্র হচ্ছে ৯টি ও ভোট কক্ষ থাকছে ৩০টি।

চেয়ারম্যান পদে যারা লড়ছেন- জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ’র মনোনীত প্রার্থী আওউ মারমা (মশাল), আওয়ামীলীগ প্রার্থী-রুতান চৌধুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থীরা হচ্ছেন-সন্তোষময় চাকমা (মোটর সাইকেল), সাউপ্রু মারমা (আনারস), সুমন আহম্মেদ (চশমা) ও সূর্য্য বিকাশ চাকমা (ঘোড়া)।

এদিকে, ১নং সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ৪জন। এরা হলেন-অপয়না চাকমা (মাইক), কেমি চাকমা (কলম), রীতা ত্রিপুরা (বই) ও মিত্রা চাকমা (বক), ২নং সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ৩জন। এরা হলেন-আছিয়া আলম (তালগাছ), মোছা. হাসিনা বেগম (বই) ও সুর্পনা চাকমা (হেলিকপ্টার)। ৩নং সংরক্ষিত আসনে কল্যানী চাকমা (বক) ও দিপ্তী রানী চাকমা (সূর্য্যমূখী ফুল) নিয়ে লড়ছেন।

অপরদিকে, ১নং সাধারন ওয়ার্ডে প্রার্থীরা হলেন-অনুটন চাকমা (মোরগ), প্রদীপ চাকমা (ফুটবল) ২নং ওয়ার্ডে- চিংহলাপ্রু চৌধুরী (মোরগ), রুপেন চাকমা (ফুটবল), মংনুচিং মারমা (টিউবওয়েল), সুইনু মার্মা (আপেল), ৩নং ওয়ার্ডে-তপন বিকাশ চাকমা (ফুটবল), মমং মারমা (টিউবওয়েল) ও লালন কুমার ত্রিপুরা (মোরগ),৪নং ওয়ার্ডে-অনিকা রঞ্জন চাকমা (ফুটবল), সত্যব্রত চাকমা (টিউবওয়েল), ৫নং ওয়ার্ডে-মো. আবু তালেব (টিউবওয়েল),মো ইদ্রিছ আলী হাওলাদার (ফুটবল), মো. হাবিবুর রহমান (মোরগ) ও মো. শাহজাহান ফরাজী (তালা), ৬নং ওয়ার্ডে-আমির হোসেন (আপেল), মো. কাবেল হোসেন টিউবওয়েল, মো. মেহের আলী (মোরগ) ও মিঠুন তালুকদার (টিউবওয়েল) ৭নং ওয়ার্ডে-বিমল তালুকদার (ভ্যানগাড়ী) ও মংচিংতু মারমা (টিউবওয়েল), ৮নং ওয়ার্ডে-তরুন  দীপ্তি খীসা (টিউবওয়েল), মেরিন চাকমা (ফুটবল) ও শুভকান্তি চাকমা (ভ্যানগাড়ী) এবং ৯নং ওয়ার্ডে লড়ছেন ৬জন প্রার্থী। এরা হলেন-জ্ঞান জ্যোতি চাকমা (টিউবওয়েল, লাকীটন চাকমা (ফুটবল), মো. আবুদল মজিদ (ক্রিকেট ব্যাট), মো. জাহের আলী (মোরগ), মো. নুর মোহাম্মদ (তালা) ও শচীন চাকমা (আপেল) নিয়ে লড়ছেন।

একনজরে ওয়ার্ড ভিত্তিক ভোটার সংখ্যা- ১নং ওয়ার্ডে-১২১৩, ২নং ওয়ার্ডে-১২৪২, ৩নং ওয়ার্ডে-৬৪২, ৪নং ওয়ার্ডে-৯৪৬, ৫নং ওয়ার্ডে-১০৯৮, ৬নং ওয়ার্ডে-৯৫১,৭নং ওয়ার্ডে-৯৭৩, ৮নং ওয়ার্ডে-৯০৪ ও ৯নং ওয়ার্ডের ভোটার সংখ্যা-১৪৭৭জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*