১৬ বাঙালি শিক্ষার্থীকে অনুদান প্রদান করেছেন পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল

নিজস্ব প্রতিবেদক: গতকাল শুক্রবার বিকেলে ত্রিপুরা সম্প্রদায়ের ১৬ শিক্ষার্থীকে অর্ধ লাখ টাকার আর্থিক অনুদানের পর শনিবার আবারো অর্ধ লাখ টাকা অনুদান প্রদান করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল। শনিবার বিকেলে খাগড়াপুরস্থ নিজ বাসভবনে এ অনুদান ১৬জন বাঙালি সম্প্রদায়ের  শিক্ষার্থীর হাতে তুলে দেন পরিষদের এই সদস্য। এসময় ছাত্রলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জানা যায়, অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীরা বাঙালি সম্প্রদায়ের ও দীঘিনালা ডিগ্রী কলেজের বিভিন্ন বর্ষে অধ্যয়রনত। এসকল শিক্ষার্থীরা বই কেনা, বিভিন্ন বর্ষে ভর্তিসহ নানা সংকটতার মধ্য অধ্যয়ন করে আসছে।  খোঁজ নিয়ে জানা যায়, এসব দরিদ্র পরিবারের সন্তানদের কিছুটা সহযোগিতা করার জন্য পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল খোঁজ খবর নেন এবং দুই দফায় ব্যক্তিগত ভাবে এই অনুদান প্রদান করেছেন।

অনুদান প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-দীঘিনালা ডিগ্রী কলেজের ডিগ্রী (পাসকোর্স) এর ২য় বর্ষের ছাত্র মো. হেলাল হোসেন, দ্বাদশ শ্রেণির ছাত্র মো. ফজলুল হক, মো. রাসেল মাহমুদ, মো. আবির হোসেন, তানভির আহমেদ, জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম, শামীম মিয়া, সুমন মিয়া, মো রবি, এসএসসিতে অধ্যয়নরত মো: রনি, সদ্য এসএসসি পাশ মো. ইউনুচ,মো: সালমান, মো: সোহান, মো: ইমন ও একাদশ শ্রেণিতে অধ্যয়নরত মো: আরিফ মিয়া।

এসময় পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল বলেন,  বাংলাদেশ আওয়ামীলীগ একটি অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল। এ দলের প্রতিটি নেতাকর্মী-ই অসম্প্রদায়িক। পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় ও পার্বত্যাঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় খাগড়াছড়ির প্রতিটি পরিবারের সন্তানকে শিক্ষিত হবার বিকল্প নাই। এখানকার প্রতিটি পাহাড়ি-বাঙালি ভাই-ভাই ও একই মায়ের অভিন্ন সন্তান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি খাগড়াছড়িকে সম্প্রীতির খাগড়াছড়ি বিনির্মানে অবদান রাখাসহ যারা সাম্প্রদায়িক উস্কানীদাতা তাদের বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*