১৫ জুন খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরিক্ষার ফল প্রকাশ

IMG_6727নিজস্ব প্রতিবেদক : খাগড়াছড়িতে মামলা জনিত কারনে দীর্ঘদিন যাবত ঝুঁলে থাকা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল আগামী ১৫জুন প্রকাশ করা হবে। পাহাড়ের শিক্ষিত বেকার যুবদের জন্য এমন সুখবরটি ঘোষণা করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

তিনি গতকাল (বুধবার) সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মানুষের জন্য ফাউন্ডেশন এনজিও সংস্থার আয়োজনে মাতৃভাষায় শিক্ষাদানের লক্ষ্যে শিক্ষক প্রশিক্ষণ সহায়িকা বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে এ ঘোষনা দেন। তিনি জানান, মামলাজনিত কারনে দীর্ঘদিন যাবত খাগড়াছড়ি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়নি। তিনি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর পরই অধিকতর গুরুত্ব দিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন করার লক্ষ্যে  আইনী জটিলতা নিরসন করা সম্ভব হয়েছে। আর কোন আইনী জটিলতা না থাকায় আগামী ১৫জুন স্থগিত লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে এবং সম্ভব হলে ১৬জুন মৌখিক পরীক্ষাও নেয়া হবে বলে তিনি জানিয়েছেন। এ নিয়োগ সম্পন্ন হলে খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক সংকট কিছুটা লাঘব হবে এবং শিক্ষার মান উন্নীত হবে।

প্রসংগত: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ২০১৩ সালের ৩১ জানুয়ারি ৭৮ জন সহকারী শিক্ষকের শূন্য পদে নিযোগ বিজ্ঞপ্তি দেয়। প্রার্থীদের পরীক্ষা শেষে খাতা মূল্যায়ন কাজ শেষ হলেও ত্রিপুরা সম্প্রদায়ের দুই ব্যক্তি ‘জেলা পরিষদে তাদের প্রতিনিধি না থাকার’ অভিযোগে আদালতের আশ্রয় নিলে আদালত নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*