১মিনিটের চলচ্চিত্র নির্মাণ: পৃষ্ঠপোষকতা পেলে দেশের সেরাদের মধ্যে খাগড়াছড়িও স্থান পাবে

IMG_6917নিজস্ব প্রতিবেদক: ঘড়ির কাটায় পরিপূর্ণ ১মিনিটের পরিবেশনায় চলচ্চিত্র। শুনতে ও ভাবতে অবাক লাগলেও বাংলাদেশ শর্টফিল্ম ফোরাম ও ইউনিসেফ’র আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালায় অংশ নিয়ে প্রশিক্ষণ সম্পন্ন করছেন খাগড়াছড়িতে ১২-১৮বছর বয়সী ২১জন প্রশিক্ষণার্থী। গত ৬জুন থেকে শুরু হয়ে চারদিন ব্যাপী  এ কর্মশালার সমাপনী দিনে  বৃহস্পতিবার বিকালে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২১জনের হাতে সনদপত্র ও পুরস্কার হাতে ‍তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও দৈনিক অরণ্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক এইচএম প্রফুল্ল, আবু দাউদ, দীলিপ চৌধুরী, নাজিম উদ্দিন ও রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক মনির হোসেন।

IMG_6921অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ১মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালায় অংশ নিয়ে খাগড়াছড়ির প্রশিক্ষণার্থীরা যে জ্ঞান অর্জন করেছে এবং কর্মশালায় জমাকৃত ডকুমেন্টরী দেখে বলতে হয়, পৃষ্টপোষকতার মধ্যে দিয়ে এসব শিশুদের প্রতিভা বিকশিত করা সম্ভব হলে বাংলাদেশের সেরাদের মধ্যে স্থান করে নিতে সক্ষম হবে পার্বত্য এই খাগড়াছড়ি জেলা। এসময় তিনি পড়ালেখার পাশাপাশি পার্বত্য এলাকার কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যের উপর ডকুমেন্টরী তৈরীতে অরণ্যবার্তার পক্ষ হতে আর্থিক সহযোগিতা প্রদান করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন সকিল আহমেদ, শাহিনুর আলম শাহিন, মিজ রোয়ান সায়মা। অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন ডাচিংনু চৌধুরী ও নিগার মেহেরীন রিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যক্তিগতভাবে ২১জনকে উৎসাহ প্রদানে ২১জনকে নগদ অর্থ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*