হরতাল প্রত্যাহার

hortalনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইছ উদ্দিনের ওপর আওয়ামী ক্যাডারদের হামলার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবীতে পূর্ব ঘোষিত আগামীকাল  রোববার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। সন্ধ্যায় মুক্তিযোদ্ধাদের পক্ষে হরতাল ঘোষনাকারী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহেদুল আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রশাসনের আশ্বাসে ও জেলা মুক্তিযোদ্ধাদের সাথে আলাপ-আলোচনা করে রোববার হরতাল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।
এদিকে, শনিবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কার্যালয়ে মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধারা জানান, কে বা কারা হরতাল ডেকেছে তা আমাদের বোধগম্য নহে। তবে মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে কেহ বা কোন পক্ষ হরতাল কর্মসূচি দিলে তা পূর্ণ সমর্থন করা হবে বলে জানিয়েছে সংবাদ সম্মেলনে অংশ নেয়া মুক্তিযোদ্ধারা। সংবাদ সম্মেলন হতে জেলা কমান্ডারকে আওয়ামীলীগের (এমপি গ্রুপ) বিক্ষোভ মিছিল হতে হামলা চালিয়ে গুরতর আহত করা হয় বলে অভিযোগ করা হয়।
অপরদিকে, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অনুরোধে এ হরতাল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে বলে  জানা গেছে।
প্রসঙ্গত: শুক্রবার বিকালে বিক্ষোভ পরবর্তী শাপলা চত্বরে এক প্রতিবাদ সমাবেশে রোববার হরতাল কর্মসূচির ঘোষনা দিয়েছিলেন মুক্তিযোদ্ধাদের পক্ষে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জাহেদুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*