স্বাস্থ্য সেবায় জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন পাজেপ চেয়ারম্যান কংজরী

নিজস্ব প্রতিবেদক: নারী ও শিশু মৃত্যুর হার শুণ্যের কোটায় নামিয়ে আনার লক্ষ্যে ও গ্রাম পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সম্মিলিত ভাবে জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

তিনি আজ বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি পরিষদ হলরুমে অনুষ্ঠিত  সমাজ উন্নয়ন সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) কর্তৃক বাস্তবায়িত গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহায়তা এবং প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগিতায় নারী ও শিশু স্বাস্থ্য উন্নয়নের প্রক্রিয়াকে শক্তিশালীকরণ প্রকল্পের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

এসময় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার এ দেশের সকল নাগরিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে। প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ বাস্তবায়নে তিনি পাহাড়ের দুর্গম এলাকার সার্বিক উন্নয়নে জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসারও আহবান করেন। পরে আনুষ্ঠানিক কড়তালির মধ্য দিয়ে এই প্রকল্পের শুভ উদ্বোধন করেন পাজেপ চেয়ারম্যান।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. আবদুস সালামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পাজেপ সদস্য আ: জব্বার, সতীশ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি মা ও শিশু কল্যান কেন্দ্রের তত্ত্বাবধায়ক ডা. আশুতোষ চাকমা, পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সনজিব ত্রিপুরা ও ইপসা সো প্রকল্পের ব্যবস্থাপক মো. জসিম উদ্দিন। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ইপসার পরিচালক মাহাবুবুর রহমান।

কর্মশালায় পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে দরিদ্র গর্ভধারন সক্ষম নারী, গর্ভবতী মা, কিশোরী মেয়ে এবং ৫বছরের নিচে শিশুদের নিয়মিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রকল্পটি হাতে নেয়া হয়েছে বলে জানানো হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ইপসার ফিল্ড কো-অর্ডিনেটর নিপা তালুকদার ও আব্দুল হালিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*