স্বাধীনতা দিবসে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়েছেন পাজেপ চেয়ারম্যান কংজরী

নিজস্ব প্রতিবেদক: মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

তিনি আজ রবিবার (২৬মার্চ) খাগড়াছড়ি স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন শেষে সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে বলেন-ছাব্বিশে মার্চ আমাদের জাতির আত্মপরিচয় অর্জনের দিন। পরাধীনতার শিকল ভাঙার দিন। স্বাধীনতা দিবসের এই মাহেন্দ্রক্ষণে আমি গভীর শ্রদ্ধা জানাই বাঙালি জাতির মুক্তিসংগ্রামের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অবিসংবাদিত নেতৃত্বে আমরা অর্জন করেছি প্রিয় স্বাধীনতা। আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি ত্রিশ লাখ শহিদ এবং দুই লাখ সম্ভ্রমহারা মা-বোনকে, যাঁদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে কাক্ষিত বিজয়।
শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতাকে, যাঁরা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। সম্মান জানাই যুদ্ধাহত মুক্তিযোদ্ধাসহ সকল মুক্তিযোদ্ধাদের। যাঁরা স্বজন হারিয়েছেন, নির্যাতিত হয়েছেন তাঁদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা। মহান স্বাধীনতার মূল লক্ষ্য ছিল একটি সুখী ও সমৃদ্ধ দেশ গড়া। সে লক্ষ্য অর্জনে বর্তমান সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
আসুন, সবাই মিলে মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানস কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি। আজকের দিনে এই হোক আমাদের শপথ।

স্মৃতিসৌধে শ্রদ্ধানিবেদনকালে উপস্থিত ছিলেন-খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য, শিক্ষানুরাগি খগেশ্বর ত্রিপুরা, পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরী, আ: জব্বার, খোকনেশ্বর ত্রিপুরা , জুয়েল চাকমা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*