সেনাবাহিনীর নেতৃত্বে মানিকছড়িতে পাহাড়ী-বাঙালির দীর্ঘদিনের দ্বন্ধ নিরসন: সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ

S Armyনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার দুর্গম এলাকার বকরিপাড়া ও মৌলঙ্গি পাড়ায় পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে বিভিন্ন বিষয়ে দীর্ঘদিনের ঝিঁইয়ে থাকা দ্বন্ধ অবশেষে সেনাবাহিনীর নেতৃত্বে নিরসন ঘটেছে বলে অভিমত ব্যক্ত করেছেন স্থানীয় পাহাড়ী-বাঙালী নেতৃবৃন্দ।
আজ (বুধবার) সকালে সিন্দুকছড়ি জোনের উদ্যোগে মানিকছড়ি রাজবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ছাত্রাবাস মাঠে সহস্রাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আগত পাহাড়ী-বাঙালী নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা সাংবাদিকদের নিকট এ অভিমত ব্যক্ত করেন।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ও ২৪ আর্টিলারি ব্রিগেড’র ব্রিগেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান, পিএসসি.জি বলেন, সেনাবাহিনী পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা, সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট ও স্থানীয়দের সকল দু:খ কষ্ট লাগবে আস্থার মেলবন্ধনের মধ্যে দিয়ে কাজ করছে। পারস্পরিক সহযোগিতার মধ্যে দিয়ে যে কোন সংকট ও দ্বন্ধ নিরসন করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি একটি উন্নত ও সমৃদ্ধিশালী পার্বত্য চট্টগ্রাম গঠনে স্থানীয়  প্রশাসন ও সকলের সহযোগিতা কামনা করেছেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিন্দুকছড়ি জোনের লে: কর্ণেল গোলাম ফজলে রাব্বি, মেজর রকিবুল হাসান, মেজর ইশতিয়াক, মেজর সাকিব, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, উপজেলা নির্বাহী অফিসার যুথিকা সরকার, হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মানিকছড়ি ইউপি’র ৮নং ওয়ার্ড মেম্বার লাব্রেঅং মারমা, ডাইনছড়ি মৌজা প্রধান উগ্যজাই চৌধুরী প্রমূখ।
এদিকে, সকালে সিন্দুকছড়ি জোনের পরিচালনায় গুইমারা রিজিয়ন কমান্ডারের সভাপতিত্বে উপজেলার বকরি পাড়া ও মৌলঙ্গিপাড়ায় পাহাড়ি-বাঙালীদের মধ্যে বিভিন্ন বিষয়ে দীর্ঘদিনের ঝিইয়ে থাকা দ্বন্ধ নিরসনে স্থানীয় সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের অংশ গ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে, শীতবস্ত্র পেয়ে অংশগ্রহণকারীরা সেনাবাহিনীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা  প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*