সুনামগঞ্জে শিক্ষক লাঞ্চিত: দোষীদের গ্রেপ্তারের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন-বিক্ষোভ

p teacherখাগড়াছড়ি প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষিকাকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ প্রদর্শন করেছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা সদরের শাপলা চত্বর মোড়ে আধঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক এ্যামিলি দেওয়ান, সদস্য সচিব মাসুদ পারভেজ ও শিক্ষক নেতা স্বপন চৌধুরী প্রমূখ। বক্তারা শিক্ষিকা দিপালী রাণী দাশ ও মনি রাণী তালুকদারকে শ্রেণীকক্ষে লাঞ্ছিত ও মারধরের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।

প্রসংগত: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও তার লোকজন কর্তৃক ওই বিদ্যালয়ের দুই শিক্ষিককে মারধরের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে বিদ্যালয় চলাকালীন সময়ে এ ঘটনাটি ঘটে। মারধরে আহত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিপালী রানী দাস ও সহকারি শিক্ষক মনি রানী তালুকদার ওইদিন বিকেলে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাময়িক চিকিৎসা নিয়েছেন। এ খবরটি ছড়িয়ে পড়লে পুরো দেশে কর্মরত শিক্ষকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*