সাংবাদিক হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

awerনিজস্ব প্রতিবেদক: দৈনিক সমকালের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে  রাঙামাটিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার সকালে কর্মরত সাংবাদকর্মী ও সমকালের পাঠক ফোরাম সুহৃদ সমাবেশ’র উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মীরা ছাড়াও বিভিন্ন পেশা শ্রেণীর লোকজন অংশ নেন। মানববন্ধনে দৈনিক সমকালের রাঙামাটি স্টাফ রিপোর্টার সত্রং চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি  দে, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙামাটি সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি শান্তি ময় চাকমা, রাঙামাটি সাংবাদিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. হান্নান, সমকালের পাঠক ফোরাম সুহৃদ সমাবেশ রাঙামাটির সভাপতি মোহাম্মদ আলী। বক্তারা সাংবাদিক আবদুল হাকিম শিমুলের হত্যার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তিসহ সারাদেশে সাংবাদিকদের নিরাপত্তার দাবি জানান।

প্রসঙ্গত: গত বৃহস্পতিবার দুপরে শাহজাদপুরের আওয়ামী লীগ সমর্থিত মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই হাফিজুল হক পৌর শহরের কালীবাড়ি মোড়ে শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করেন। খবর ছড়িয়ে পড়লে বিজয়ের সমর্থক, কলেজ ছাত্ররা ও মহল্লার  লোকজন একযোগে  বেলা তিনটার দিকে মেয়রের বাসায় হামলা চালায়। হামলাকারীদের লক্ষ্য করে মেয়র হালিমুল হক মিরু তার শর্টগান  থেকে গুলি ছোড়েন। এসময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন আবদুল হাকিম শিমুল। সংঘর্ষের সময় তার মাথা ও মুখে গুলি লাগে। তাকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শুক্রবার দুপুর ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*