সশস্ত্র বাহিনী দেশের ঐক্য ও সার্বভৌমত্বের প্রতীক- প্রধানমন্ত্রী

pm-2স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ ও জাতির সেবায় যে কোনো ত্যাগ স্বীকারে সেনাবাহিনী সদা প্রস্তুত। আমাদের লক্ষ্য হচ্ছে- সেনাবাহিনীকে যোগ্য, দক্ষ, কর্মক্ষম ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা। তাই সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি আধুনিকায়নের প্রক্রিয়া শুরু হয়েছে। সশস্ত্র বাহিনী দেশের ঐক্য ও সার্বভৌমত্বের প্রতীক উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সময়ের সঙ্গে তাল মিলেয়ে একটি দক্ষ, সুশৃংখল এবং শক্তিশালী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। শনিবার চট্টগ্রামে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের (ইবিআরসি) বার্ষিক অধিনায়ক সম্মেলন, কর্নেল কমান্ড্যান্ট অভিষেক ও নবম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
 এর আগে সকাল ১১টার দিকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছান তিনি। চট্টগ্রাম সেনানিবাস থেকে বিকাল ৩টা ৪০ মিনিটে কুয়াইশে (অনন্যা আবাসিক এলাকায়) বঙ্গবন্ধু এভেনিউ ও ম্যুরালসহ চউকের উদ্যোগে বাস্তবায়নাধীন ৫ হাজার কোটি টাকার ৬টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
সেখান থেকে তিনি সরাসরি চলে যাবেন আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে। বিকাল ৩টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বলে চেম্বার সূত্র জানিয়েছে।
এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, অক্সিজেন ও কুয়াইশ এলাকায় স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরাল সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*