সরকার আন্তরিক,পাহাড়ে ক্রীড়াবিদরা আর জংগলে পড়ে থাকবে না: পাজেপ চেয়ারম্যান কংজরী

জেলা ভলিবল লীগে চ্যাম্পিয়ন পানছড়ি একাদশ

boliballনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, পার্বত্য খাগড়াছড়ির প্রতিভাবান ক্রীড়াবিদরা আর জঙ্গলে পড়ে থাকবে না। প্রতিভাবান ক্রীড়াবিদদের সুপ্ত প্রতিভা বিকাশে বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার আন্তরিক ভাবে কাজ করছে। তিনি আজ মঙ্গলবার বিকালে খাগড়াছড়ির ঐতিহাসিক স্টেডিয়ামে জেলা ভলিবল লীগ-২০১৫এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, পাহাড়ে সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছরই খেলোয়ার ও বিভিন্ন ক্লাব সংগঠনকে পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে সহযোগিতা প্রদান অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরাও পাহাড়ের ক্রীড়াবিদদের জাতীয় পর্যায়ে স্থান করে দিতে আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, খাগড়াছড়ির প্রতিভাবান ক্রীড়াবিদদের সঠিক পৃষ্টপোষকতা ও সঠিক অনুশীলন প্রদান করা হলে একদিন পাহাড়ের বাঘের গর্জন সব ইভেন্টে বিশ্ব মাতাবে। তিনি ভলিবল টুর্ণামেন্ট পরিচালনা কমিটির দৃষ্টি আকর্ষন করে বলেন, আগামীতে কোন টীমে ৩জনের বেশী যেন বহিরাগত খেলোয়ার অংশ নেওয়ার সুযোগ যেন দেয়া না হয় তার জন্য একটি নীতিমালা তৈরির তাগিদ দেন। খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. মজিদ আলী (বিপিএম) সেবা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য শিক্ষানুরাগি খগেশ্বর ত্রিপুরা, জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রইচ উদ্দিন ও সাংবাদিক আজিম-উল-হক প্রমূখ। এদিকে, জেলা ভলিবললীগ পরিচালনায় সার্বিক ভূমিকা রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক পাজেপ সদস্য জুয়েল চাকমা।

এর আগে কোন প্রকার প্রতিদ্বন্ধিতাহীন ভলিবল লীগের ফাইনাল খেলা উপভোগ করেন আগত অতিথি ও দর্শকরা। প্রতিদ্বন্ধিতাহীন ভাবে জেলা সদরের ইয়ংষ্টার ক্লাবকে ২৫-১৬ ও ২৫-১৩ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন পানছড়ি একাদশ।

খেলা পরিচালনা করেন তুহিন কুমার দে, সহকারী হিসেবে ক্যাহ্লাচাই চৌধুরী, স্কোরার পরিমল কর্মকার। এছাড়া উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়শনের সভাপতি অনুপ কুমার চাকমা সহ বিভিন্ন ইভেন্টে’র ক্রীড়াবিদরা।

এদিকে, চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে পুরস্কৃত করার আগে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে ৪৫তম স্কুল ও মাদরাসা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ভলিবলে রানার্সআপ অর্জনকারী দল খাগড়াছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলোয়ারদের ফুলেল শুভেচ্ছা ও সম্বর্ধনা প্রদান করা হয়।

প্রসংগত: গত ১১ ফেব্রুয়ারি শুরু হয় জেলা ভবিবল লীগ-২০১৫। এবারের লীগে মোট ২২টি দল অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*