শেখ হাসিনার আন্তরিকতায় দুর্গম পাহাড় আজ আলোকিত: এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি ২৯৮নং সংসদীয় আসনের সাংসদ ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও জননেত্রী প্রধানমন্ত্রী  শেখ হাসিনার ঐকান্তিক আন্তরিকতার ফলে দুর্গম পাহাড়ের আনাচে কানাচ আজ আলোকিত।

তিনি আজ (২৩ আগস্ট) বুধবার বিকালে খাগড়াছড়ি সদর উপজেলার বৃহত্তর ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সোলার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। পাহাড়ের দুর্গম এলাকাকে অধিকতর গুরুত্বর দিয়ে পাহাড়ের মানুষকে আধুনিকায়ন করতে সোলার প্রদান করে পাহাড়ের ইতিহাসে দৃষ্টান্ত সৃষ্টি করেছে শেখ হাসিনার সরকার। এসময় তিনি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার স্বার্থে নৌকায় আবারো ভোট প্রদানে সকলকে উদার্থ আহবান জানান। এসময় প্রধান অতিথি ২০১৬-১৭ অর্থ বছরের টিআর ও কাবিটা (২য় পর্যায়) প্রকল্পের আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান ও দরিদ্র পরিবারের মাঝে সোলার প্যানেল তুলে দেন।

ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পদকপ্রাপ্ত সাবেক ইউপি মেম্বার সুজন চাকমাকে ও ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইচ উদ্দিন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য এ্যাড. আশুতোষ চাকমা, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. শামসুল আলম, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি পৌর কাউন্সিলর মাসুদুল হক মাসুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা শরৎ ত্রিপুরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশিকুর রহমান,  ভাইবোনছড়া মিলেনিয়াম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা প্রমুখ। এছাড়াও ইউপি মেম্বার, গণমান্য, শিক্ষকসহ ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপন করেন।