শিশুর মনন ও মেধা বিকাশে ক্রীড়া ও সংস্কৃতির বিকল্প নেই …পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

KHDCএম.রহমান,খাগড়াছড়ি:
শিশুর মনন ও মেধা বিকাশে পাঠ্য বইয়ের পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার মাধ্যমে মেধার পরিপূর্ণ বিকাশ লাভ করা লাভ সম্ভব। প্রাথমিক বিদ্যালয়ে ছোট সোনা মনিদের শিক্ষার পাশাপাশি বিদ্যালয়ে বিনোদন হিসাবে খেলাধুলা ও নাচগানরে মাধ্যমে শিশুদের মনকে প্রফুল্ল ময় করে তুলতে হবে। মন ও মানসিকতার উৎফুল্ল থাকলে শিশুর পাঠ্য পুস্তুকের প্রতি মনোনিবেশ থাকবে। সে জন্য শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত ও মনন এবং মেধা বিকাশে ক্রীড়া ও সংস্কৃতির বিকল্প নেই। শিক্ষক অবিভাবক ও স্ব স্ব এলাকার সচেতন লোকদের শিশুর মেধা বিকাশের জন্য শিক্ষার পাশিপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার প্রতি আরো যতœবান হতে  হবে।  আজ বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে ও পার্বত্য জেলা পরিষদেও সহযোগিতায় জেলা পর্যায়ে আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা-২০১৬ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী উপরোক্ত কথা বলেন।
প্রধান অতিথি এসময় আন্ত: প্রাথমিক ক্রিীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী ৯০ জন ছাত্র/ছাত্রীদেও মাঝে পুরস্কার বিতরন করে। ৩০টি ইভিন্টে জেলার আট উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৪০ জন শিক্ষার্থী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।
খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মামুন কবিরের সভপাতিত্বে অনুষ্ঠিত  ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এসময় খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়–য়াসহ জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*