শিক্ষিত বেকার যুবদের সুখবর জানালেন পাজেপ চেয়ারম্যান কংজরী: এপ্রিলেই শিক্ষক নিয়োগ

mohalchara sনিজস্ব প্রতিবেদক: দীর্ঘবছর যাবত ঝুঁলে থাকা শিক্ষক নিয়োগ অবশেষে আইনী ও প্রশাসনিক সকল প্রকার জটিলতার নিরসন হয়েছে। আগামী এপ্রিল মাসের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের কার্যক্রম শেষ করা হবে। এমনটাই সুখবর জানালেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

আজ বুধবার বিকেলে জেলা সদরের মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিআইবি-সনাক’র আয়োজিত অভিভাবক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি পার্বত্য খাগড়াছড়ি জেলার শিক্ষিত বেকার যুবদের  এই সুখবর দেন।

তিনি বলেন, দীর্ঘ সময় ধরে খাগড়াছড়িতে পূর্ণাঙ্গ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিচ্ছেনা মন্ত্রণালয়। এতে করে শিক্ষক নিয়োগ কার্যক্রম ব্যাহত হয়েছে। ইতোমধ্যে আন্তরিক প্রচেষ্ঠায় আইনী ও প্রশাসনিক জটিলতা দু’টিই সমাধান হয়েছে। আগামী এপ্রিল মাস নাগাদ প্রাথমিক শিক্ষক নিয়োগ কার্যক্রম চালু করা হবে। এসময় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী আগামী অর্থবছরে মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে উন্নয়ন বরাদ্দে অন্তর্ভুক্ত করে অবকাঠামোগত উন্নয়ন করা হবে বলে আশ্বাস দেন। পরে ২০১৫ সালের বার্ষিক পরীক্ষায় ভাল ফলাফলকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। অনুষ্ঠানে ইংলিশ এ্যাকশন প্রোগ্রামের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ ডিসপ্লে পরিবেশনা করা হয়। প্রধান অতিথি ডিসপ্লেতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ার জন্য ৫,০০০ টাকা পুরস্কৃত করেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রীতিময় দেওয়ানের সভাপতিত্বে অভিভাবক সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মামুন কবীর, সচেনত নাগরিক কমিটি(সনাক) খাগড়াছড়ির সদস্য প্রফেসর(অব.) বোধিসত্ত্ব দেওয়ান, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলী রাণী দাশ, নারী নেত্রী ও সনাক সদস্যা শেফালিকা ত্রিপুরা প্রমূখ।

অভিভাবক সম্মেলনে টিআইবি-সনাক খাগড়াছড়ির সহ-সভাপতি মো: জহুরুল আলম, মথুরা বিকাশ ত্রিপুরা, টিআইবি-খাগড়াছড়ির এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম, সহকারী ম্যানেজার (অর্থ ও প্রশাসন) অনুপ কুমার রায়সহ ইয়েস ও ইয়েস সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অভিভাবক সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব পালন করেন মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিপন আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*