শান্তিচুক্তির ১৯বছর পূর্তি: বর্ণিল আয়োজন পালনে প্রস্তুত খাগড়াছড়ি পাজেপ

%e0%a6%b6%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%9a%e0%a7%81%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0-%e0%a7%a7%e0%a7%af%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0নিজস্ব প্রতিবেদক: আগামী ২ডিসেম্বর ২০১৬। ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ১৯বছর পূর্তি। শান্তির  চুক্তির ১৯বছর পূর্তি পালনে প্রতিবছরের ন্যায় এবারও বর্ণিল আয়োজনে প্রস্তুতি নিয়েছে খাগড়াছড়ি  পার্বত্য জেলা পরিষদ। বৃহস্পতিবার বিকালে পাজেপ, খাগড়াছড়ির সম্মেলনে দিবসটি উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজেন পালনে পাজেপ চেয়ারম্যান  কংজরী চৌধুরীর সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাজেপ খাগড়াছড়ির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আ: রহমান তরফদার, জোন কমান্ডার লে.কর্ণেল হাসান মাহমুদ, জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন প্রমূখ। এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। প্রস্তুতি সভায় জেলার সরকারি, বেসরকারি ওএনজিও সংস্থার প্রধানগণসহ মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় এবং সভায় জানানো হয়-প্রতিবছরের ন্যায় এবছরও বর্ণিল আয়োজনে পাজেপ, খাগড়াছড়ির আয়োজনে সকল জনগোষ্ঠির স্ব-স্ব কৃষ্টি ও সংস্কৃতিতে সাজানো রঙে সকাল সাড়ে ৮টায় পরিষদ প্রাঙ্গন হতে র‌্যালি বের হবে। র‌্যালিতে জেলা পুলিশের বাদকদলের পাশাপাশি প্রথমবারের মত যুক্ত হবে সেনাবাহিনীরও বাদক দল। এছাড়াও বিকালে খাগড়াছড়ি জেলার ঐতিহাসিক স্টেডিয়ামে খাগড়াছড়ি রিজিয়নের  আয়োজনে কনসার্ট অনুষ্ঠিত হবে। কনর্সাট মাতাবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘সোলস’।

এসময় সভাপতির বক্তব্যে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ১৯বছর বর্ষপূতি উৎসাহ উদ্দীপনা ও বর্ণিল আয়োজনে পালনে জেলার সকল রাজনৈতিক,সামাজিক সংগঠন, এনজিও, শিক্ষক,সামরিক-আধাসামরিকসহ জেলা পেশাজীবী সাংবাদিকদের উপস্থিতি ও সর্বাত্নক সহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য শান্তিচুক্তি সম্পাদিত হওয়ার পর পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সকল জনগোষ্ঠি একই মায়ের অভিন্ন সন্তান হিসেবে সম্প্রীতি বন্ধন অটুট থাকায় এ জেলার উন্নয়ন ত্বরান্বিত হয়েছে এবং হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*