শত বাধার মধ্যেও বিএনপির কাউন্সিল হবে : হান্নান শাহ

hঅনলাইন ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, সরকার যতই বাধা দেয়ার চেষ্টা করুক না কেন বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল হবেই। সরকার বা অন্য কেউ বিএনপির কাউন্সিল পণ্ড করতে কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তাৎক্ষণিকভাবে তা নির্মূলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
শুক্রবার সকালে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির ভেন্যু পরিদর্শন শেষে হান্নান শাহ এসব কথা বলেন। ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ‘কোনে ধরনের প্রতিবন্ধকতা থাকলে তা প্রতিহত করার জন্য আমরা প্রাথমিক গোয়েন্দা রিপোর্ট সংগ্রহ করব। এ ছাড়া আমাদের একাধিক মোবাইল টিম কাজ করবে। পরিচয়পত্র ও আমন্ত্রণপত্র দেখে কাউন্সিলর ও আমন্ত্রিত অতিথিদের সম্মেলনস্থলে প্রবেশ করানো হবে।
তিনি বলেন, বাইরে-ভেতরে তাদের কোনো কূটকৌশল চালাচালি আছে কিনা? কাউন্সিল পণ্ড করার জন্য সরকার নানা ধরনের কৌশল অবলম্বন করতে পারে।
কাউন্সিল সফলে যারা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন তাদের সরবরাহকৃত নিরাপত্তা কার্ড বহন করতে হবে। পাশাপাশি তথ্য-প্রযুক্তিগত সর্বশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সার্বিক নিরাপত্তা নিশ্চিতে বোম্ব ডিসপোজাল স্কোয়াড পেতে সরকারের কাছ থেকে সহযোগিতা চাওয়া হবে’ যোগ করেন তিনি।
দলের স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘কাউন্সিলের প্রতিবন্ধকতা প্রথম অনুভূত হয়েছিল নিরাপত্তা নিয়ে। একটি অনির্বাচিত সরকার যখন নির্যাতনমূলক আচরণ করে তখন কাউন্সিল শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলতে পারব না।
এ সময় বিএনপির অর্থনীতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*