লক্ষ্মীছড়িতে ২৩-২৪ নভেম্বর আবারো আলো দেখাবে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক:  খাগড়াছড়ি জেলার অনগ্রসর পিছিয়ে পড়া লক্ষ্মছড়ি বাসীর জন্য সুখবর নিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। যারা অর্থের অভাবে ঢাকা কিংবা চট্টগ্রামে গিয়ে চোখের উন্নত চিকিৎসা নেয়া সম্ভব হয় না-মূলত: তাদের জন্যই লক্ষীছড়িতেই চলতি মাসের ২৩-২৪ নভেম্বর ২ দিন ব্যাপি বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠানের আয়োজন করেছে সেনাবাহিনী।

লক্ষ্মীছড়ি জোনের আরএমও ক্যাপ্টেন সালাউদ্দিন জানান, লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ মাঠে ১ম দিন চক্ষু রোগী বাছাই করা হবে এবং সাধারণ রোগীদের একই সাথে চিকিৎসা এবং ওষধ বিতরণ করা হবে। এর মধ্য হতে ছানী অপারেশনের রোগীদের বাছাই করে লক্ষ্মীছড়ি হাসপাতালে ভর্তি করা হবে। চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াও সেনাবাহিনীর ডাক্তার এ চিকিৎসা সেবা প্রদান করবেন। জানা যায়, চক্ষু বিশেষজ্ঞ, গাইনী বিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ ছাড়াও সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য আন্যান্য ডাক্তার উপস্থিত থাকবেন।

লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর রাসেল আহমেদ জানান, এলাকায় অনেক রোগী আছে তাদের জন্যই সেনাবাহিনীর এ প্রচেষ্টা। পাহাড়ি-বাঙ্গালি মিলে প্রায় ১হাজার রোগীকে চিকিৎসা সেবা দেয়ার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত: সেনাবাহিনী পার্বত্যাঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট, আর্থ সামাজিক উন্নয়নসহ মানবিক বিভিন্ন বিষয়ে জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রেখে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*