রোববার নয়, খাগড়াছড়িতে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল

hortalনিজস্ব প্রতিবেদক: বাঙ্গালী সংগ্রাম পরিষদ ও বাঙ্গালী ছাত্র সংগ্রাম পরিষদের পূর্ব ঘোষিত ৮মে (রোববার) খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি একদিন পেছানো হয়েছে। শনিবার এক বিবৃতিতে সংগঠনটি জানান, অনিবার্য্য কারনে পূর্ব ঘোষিত কর্মসূচি পরিবর্তন করে ৯মে (সোমবার) খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করা হবে। সংগঠনটির প্রেসসচিব-ওমর ফারুক স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স এর ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বৈষম্যমূলক আচরণের প্রতিবাদসহ একাধিক দাবীতে সোমবার খাগড়াছড়ি পুরো জেলায় সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

বিবৃতিতে আরো জানানো হয়, গত ২৮এপ্রিল জেলার পানছড়ির উল্টাছড়ি ইউনিয়নের বাসিন্দা মোটর সাইকেল চালক মোহাম্মদ হোসেনকে উপজাতীয় সন্ত্রাসী কতৃক অপহরণ ও ১০ দিন অতিবাহিত হওয়ার পরও প্রশাসন অপহৃত হোসেন উদ্ধার না হওয়াসহ ২ মে খাগড়াছড়ি প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। ৪৮ ঘন্টার আল্টিমেটাম শেষ হলেও মোহাম্মদ হোসেন উদ্ধার না হওয়ায় প্রশাসনের চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে উল্লেখ করে পার্বত্য বাঙ্গালী সংগ্রাম পরিষদসহ সকল অঙ্গ-সংগঠন তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করেন। এছাড়াও, মানিকছড়ির বাসিন্দা আব্দুল মতিনকে সন্ত্রাসী কর্তৃক নৃশংস হত্যাকান্ড ও বাড়ী ঘরে অগ্নিসংযোগ। তারই নাতি আল-আমিনকে অপহরণসহ ইত্যাদির সাথে জড়িতদের গ্রেপ্তার হয়নি বলে উল্লেখ করা হয়।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙ্গালীদের সমতল ভূমিতে সরিয়ে নিতে ইউএনডিপি কর্তৃক অসাংবিধানিক প্রস্তাব, বাঙ্গালীদের ৭দফা দাবী আদায়সহ পার্বত্য চট্টগ্রামে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক অব্যাহতভাবে অপহরণ, হত্যা, গুম, ধর্ষণ, চাঁদাবাজী, সাম্প্রদায়িক দাঙ্গাসহ সকল সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে আগামী ৯মে, ১৬ তারিখ সোমবার সকাল-সন্ধ্যা খাগড়াছড়ি জেলায় সর্বাত্মক হরতাল ঘোষণা করেন। হরতাল চলাকালে সংবাদপত্রের গাড়ী, এ্যাম্বুলেন্স,রোগীবাহি গাড়ী, ফার্মেসী, খাবার হোটেল রেঁস্তরা হরতালের আওতামুক্ত থাকার বিষয়টি নিশ্চিত করেছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*