রোববার থেকে বান্দরবানে ফের সড়ক-নৌপথ অবরোধ

straik2নিজস্ব প্রতিবেদক: বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মংপু মারমার সন্ধান দাবিতে রোববার সকাল থেকে ফের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বান্দরবান আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস এ তথ্য জানিয়েছেন। এর আগে অপহৃত মংপু মারমার সন্ধান দাবিতে প্রথমে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় আওয়ামী লীগ। সেই আল্টিমেটাম শেষ হওয়ার পর বুধবার ভোর থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত প্রথম ধাপের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালিত হয়।  পুলিশ সুত্র জানায়, ওই অপহরণ ঘটনায় একজন নারীসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার অধিকাংশ আসামি আত্মগোপনে রয়েছেন। তবে তাদের ধরার জন্যে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন সদর থানার ওসি মো.রফিক উল্লাহ।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম জাহাংগীর বলেন, মংপু মারমার সন্ধান দাবিতে আল্টিমেটাম শেষ হওয়ার পর বুধবার ভোর থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত প্রথম ধাপের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি চলে। শুক্রবার ও শনিবার এ কর্মসূচি সাময়িকভাবে স্থগিত রাখা হয়। রোববার ভোর ৬টা থেকে অবরোধ কর্মসূচি আবারো শুরু হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত: গত সোমবার রাতে নিজ গ্রাম থেকে আওয়ামী লীগ নেতা মংপু মারমাকে জনসংহতি সমিতির সশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করার অভিযোগ আনলেও পুলিশ ৫দিনেও তাকে উদ্ধার করতে পারেনি। এ ঘটনায় মঙ্গলবার পার্বত্য আঞ্চলিক পরিষদের দুই সদস্য, এক উপজেলা চেয়ারম্যানসহ জনসংহতি সিমিতির ৩৮ জন নেতাকর্মীকে আসামি করে সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে মংপু মারমার স্বজনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*