রাত পোহালেই ৮০জনের লড়াই, জেলার ‍দৃষ্টি গুইমারায়

election-picনিজস্ব প্রতিবেদক: প্রথম বারের মত আগামীকাল সোমবার (৩১অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ির নবসৃষ্ট গুইমারা উপজেলার ৩ ইউনিয়নের ভোট গ্রহন। নির্বাচনী আমেজে ভরপুর গুইমারার দিকে এখন দৃষ্টি জেলাবাসীর। ক্ষমতাসীন দল ও বিএনপি নেতাকর্মীর পাশাপাশিও স্থানীয় ভোটাররাও উপজেলাবাসীর ভূমিকায় প্রথমবার ভোট প্রদান করছেন তাইতো যেন গুইমারার আজকের রাতটি অপেক্ষার। ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন অফিস ও প্রশাসন। জানা যায়,  উপজেলার ২৭টি কেন্দ্রের মধ্যে কোন ঝুঁকিপূর্ণ কোন কেন্দ্র থাকলেও গাড়ি চলাচলের ব্যবস্থা না থাকায় সিন্দুকছড়ি ইউনিয়নে ৫টি ও হাফছড়ি ইউনিয়নে ২টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করেছে নির্বাচন কমিশন।

জানা যায়, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ ও নির্বাচনী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে মাঠে থাকবে ১৩টি মোবাইল টিম, পুলিশ ও বিজিবি’র ষ্ট্রাইকিং ফোর্স, ভ্রাম্যমান আদালত, আনসার-বিডিপি সহ প্রায় সব ধরণেন প্রশাসন। এছাড়াও প্রত্যন্ত দূর্গম এলাকাগুলোতে আইন-শৃংখলা রক্ষায় মাঠে থাকবে সেনাবাহিনীর টহল দল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রিপন হোসেন জানান, ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০জন, সংরক্ষিত মহিলা আসনে ২৩জন ও সাধারণ সদস্য পদে ৮০জন প্রার্থী বিজয়ের লড়াইয়ে মাঠে প্রতিদ্বন্ধিতা করছে। উপজেলার তিনটি ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ২৭৩৮১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*