রাঙামাটি কলেজে পিসিপির নবীন বরণ অনুষ্ঠিত

%e0%a6%89%e0%a6%b7%e0%a6%be%e0%a6%a4%e0%a6%a8নিজস্ব প্রতিবেদক: বুধবার সকালে রাঙামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি সরকারী কলেজ শাখার আয়োজনে নবীনবরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ২৯৯ রাঙামাটি আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রত্যন্ত এলাকায়ও উন্নয়ন সম্প্রসারণ করতে হবে। পার্বত্য চট্টগ্রামের অনেক এলাকায় হাজারো মানুষ প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত। তারা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত। বিদ্যালয় না থাকায় শিশুরা শিক্ষার আলো পাচ্ছে না। স্বাস্থ্য কেন্দ্র না থাকায় বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। প্রত্যন্ত এলাকার মানুষদের শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। এ জন্য সরকারকে প্রত্যন্ত এলাকার দিকে নজর দিতে হবে।

এসময় তিনি পার্বত্য চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, পার্বত্য জেলা পরিষদগুলো কার্যকর করে পার্বত্য এলাকার উন্নয়ন আরো তরান্বিত করতে সরকারের কাছে দাবি জানান উষাতন তালুকদার।
পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি সরকারী কলেজ শাখার সভাপতি সুমিত্র চাকমার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেএসএস কেন্দ্রীয় সদস্য উদয়ন ত্রিপুরা, শিক্ষাবিদ শিশির চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির রাঙামাটি সভাপতি টোয়েন চাকমা, পিসিপির কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি কলেজ সভাপতি আশিকা চাকমা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*