রাঙামাটিতে ভবন ধস: ৫জনের মরদেহ হস্তান্তর, প্রশাসনের সহযোগিতা

নিজস্ব প্রতিবেদক: শহরের কাপ্তাই লেকে দোতলা ভবন ধসের ঘটনায় নিহত ৫ জনের মরদেহ রাঙামাটি হাসপাতালে ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। হস্তান্তরকালে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ হতে তিন পরিবারকে মরদেহ দাফনের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়।

আজ (বুধবার) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান তার কার্যালয়ে অনুদান প্রদান করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রত্যেককে ২০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্থ ২ পরিবারকে ৭ হাজার ৫শ টাকা করে মোট ১৫ হাজার টাকা করে নগদ সহায়তা প্রদান করেছেন।  এসময় নিহতের ও ক্ষতিগ্রস্থ ৫ পরিবারকে ৩০ কেজি করে চাউল দেয়া হয়।

জানা গেছে, ভবন ধসের ঘটনায় নিহত জাহিদ হোসেন ও তার মেয়ে পিংকির মরদেহ দাফনের জন্য গ্রামের বাড়ী ভোলার চরফ্যাশনে এবং নিহত দুই সহোদর সাজেদুল ও সামিদুলকে চট্টগ্রামের চন্দনাইশের গ্রামের বাড়ীতে ও তাদের গৃহ শিক্ষক উম্মে হাবিবার মরদেহ রাঙামাটিতে দাফন করা হবে।

এদিকে, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে  জেলা প্রশাসনের এডিএমকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২০দিনের মধ্যে উক্ত কমিটিকে রিপোর্ট দেওয়ার নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক । এছাড়া এই মর্মান্তিক ঘটনায় ভবন মালিকের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান।

অপরদিকে, কাপ্তাই লেকে ভবন ধসে ৫জন নিহত হওয়ার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি শোক বিবৃতিতে  নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত: গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরের এসপি অফিস সংলগ্ন সরকারি মহিলা কলেজের সামনে ভয়াবহ এ ভবন ধসের ঘটনা ঘটে। এরপরই বাবা-মেয়েসহ চারজনের লাশ উদ্ধার করা হয়। বুধবার সকাল ৬টার দিকে আরও এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের নেতৃত্বদানকারী নৌবাহিনীর কমান্ডার রায়হান। মৃতরা হলো- মো. জাহিদ ড্রাইভার (৪০), তার মেয়ে পিংকি আক্তার (১৩), হাবিবা (২২) ও সামাদুল (৭), সাজেদুল (১০)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*