রাঙামাটিতে ছাত্রলীগ নেতাকে মারধর: মঙ্গলবার হরতালের ডাক

নিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে পাহাড়ি ছাত্র পরিষদের কর্মীরা মারধরের ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠেছে শহর রাঙামাটি। প্রতিবাদে মঙ্গলবার রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ছাত্রলীগ।

এর আগে সোমবার সন্ধ্যায়  শহরে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও সড়ক অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় পুলিশের সাথেও তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ব্যাপক রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুড়ে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। বন্ধ হয়ে যায় সকল দোকানপাট। শহরের বিভিন্ন স্থানে আটকে পড়ে অসংখ্য মানুষ।

ঘটনার সময় ক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা রাঙ্গামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ ও ছাত্রলীগ কর্মীরা দৈনিক সমকালের রাঙ্গামাটি প্রতিনিধি সত্রং চাকমার ওপরও হামলা চালিয়েছে অভিযোগ পাওয়া গেছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, ছাত্রলীগের জেলা কমিটির সহ-সম্পাদক সুপায়ন চাকমা রাঙ্গামাটি স্টেডিয়ামে ফুটবল খেলে বাসায় ফেরার সময় স্টেডিয়াম এলাকায় একদল পিসিপি কর্মী তার ওপর বিনা কারণেই অতর্কিত হামলা চালায় এবং পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। তিনি আরো বলেন, এসময় স্থানীয়রা তাকে রাঙ্গামাটি সদর হাসপাতালে নিয়ে যায়। এখন তার অবস্থা আশঙ্কাজনক। এর প্রতিবাদে আমরা আগামীকাল (মঙ্গলবার) হরতাল ডেকেছি।

রাঙ্গামাটি জেলা পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রিন্টু চাকমা বলেন, আমি খবর নিয়ে জেনেছি, মাঠের খেলার বিরোধকে কেন্দ্র করে এটি হয়েছে। পিসিপি এই ধরনের কোনো ঘটনার সাথে সম্পৃক্ত নয়।

রাঙ্গামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, খেলা নিয়ে দুই পক্ষের মারামারি হয় এবং এটিকে কেন্দ্র করে মারামারি ছড়িয়ে পড়ে শহরে। এখন আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*