যার গান সুন্দর, জনগন তার গানই শুনবে: পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা

নিজস্ব প্রতিবেদক: জনশ্রোতে এবার বিশেষ অতিথির বক্তব্য প্রদানকালে একটি ব্যতিক্রমধর্মী ডায়ালগ দিয়ে পানছড়ি উপজেলাসহ জেলাজুড়ে আলোচনার ঝড় ওঠালেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য ও শিক্ষানুরাগি খগেশ্বর ত্রিপুরা। তিনি আজ শনিবার জেলার পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বলেছেন,‘যার গান সুন্দর, জনগন তার গানই শুনবে’। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

ডায়ালগটির বিশ্লেষণ জানতে পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরার নিকট জানতে চাহিলে তিনি পার্বত্যবাণীকে জানান, পৃথিবীতে গান পছন্দ হয় না, এমন কোন মানুষ নাই। অথচ অনেকের কাছে রমনী সুন্দর, অনেকের কবিতা ভাল লাগে, আবার যার যা ভালো লাগে তা অন্যদের ভালো নাও লাগতে পারে। কিন্তু গান পছন্দ হয় না, এমন মানুষ এই পৃথিবীতে নাই। এ কারনে তিনি বলেন, জনগনের সেবা, এলাকার উন্নয়ন নিয়ে বাংলাদেশের সবকটি দলের নেতাকর্মীরা জনগণকে ভোটের আগে নানা প্রতিশ্রুতির বুলি ছুঁড়ে দেন। জনগণ নেতাদের গান শুনতেই থাকে। ভোট শেষ, প্রতিশ্রুতিও শেষ, গান শোনাও শেষ ! কিন্তু আওয়ামীলীগ সরকার এমন নহে। বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন, যা প্রতিশ্রুতি দেন এবং আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহারে যা বলা হয়েছে সবকটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছে বলে জনগণ বিরোধিদলের তালহীন গান শুনতে অনীহা দেখাচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নমূখী সরকার। নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতু নির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রমান করেছেন। এছাড়াও বাংলাদেশ আজ পরনির্ভরশলতার শিকলমুক্ত। বঙ্গবন্ধুর সোনার বাংলা, জননেত্রী প্র্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১সালের মধ্যে বাংলাদেশ যে একটি উন্নত মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলছে তা বাংলার জনগণ বাস্তবভাবে দেখতে পারছে, উপলব্ধি করতে পারছে। তাই তিনি গানের উপমা দিয়ে বলেন, জনগন আর বোঁকা নয়, জনগন আবারো দেশের উন্নয়ন, পাহাড়ের সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখার স্বার্থে আগামীতে আবারো নৌকায় জয়যুক্ত করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলী চাকমার সভাপতিত্বে অনুষ্টিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাজেপ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা ও পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব ও ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা প্রমুখ। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিন্টু বিকাশ চাকমা। পরে পাহাড়ের ঐতিহ্যবাহী বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আয়োজেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*