মেধাবীরা কখনো গরীব হয় না: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

dsc_0509নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি সংসদীয় আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা কখনো গরীব নয়, তারা এ জেলার অহংকার ও জাতির গর্বিত সন্তান।
তিনি আজ (রোববার) সকালে খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমিতি লি: এর উদ্যোগে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে জেলার ৫৭জন শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, অর্থের মাপকাঠি দিয়ে ধনী গরীব বিবেচনার দৃষ্টিকোণ থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। পড়াশুনায় যার মেধা রয়েছে, সে কখনো গরীব নয়, বরং সেই শিক্ষার্থীই প্রকৃত জ্ঞানভান্ডারের বিবেচনায় ধনী। তিনি আরো বলেন,  জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। দারিদ্র্যতা জয় করার জন্য শিক্ষার কোন বিকল্প নাই। দরিদ্র পরিবারের সন্তানদের বর্তমান সরকার পৃষ্ঠপোষকতা দিয়ে উচ্চ শিক্ষা পাঠদানে সুযোগ করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়িতে শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করছে। সামাজিক সাংগঠনিক হিসেবে কাঠ ব্যবসায়ী সমিতিও শিক্ষার জন্য এগিয়ে তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। এসময় প্রধান অতিথি ২শতাধিক শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি হাজী মোঃ আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়নের বিদায়ী রিজিয়ান কমান্ডার স. ম. মাহাবুব উল আলম, এসজিপি পিএসসি, বিভাগীয় বন কর্মকর্তা মোমিনুর রশিদ, জেলা সমবায় অফিসার মঙ্গল কুমার চাকমা প্রমূখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক মোঃ শওকত উল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*