মুজিবনগর দিবসে পাঞ্জাবী টিলা পাল্টে গ্রামের নাম ’বাংলা টিলা’

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক মুজিবনগর দিবসে খাগড়াছড়ি জেলার মাটিরাঙার বেলছড়ি ইউনিয়নের পাঞ্জাবি টিলা নামক একটি গ্রামের নামকে নতুনভাবে বাংলা টিলা নামক নামে পরিবর্তণ আনা হয়েছে।  অর্থাৎ এখন থেকে প্রশাসনিকভাবে পাঞ্জাবি টিলা নামকে চিরতরে মোচন দিয়ে তৎপরিবর্তে বাংলাটিলায় নামে ডাকা হবে ওই গ্রামকে। নতুন প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে পাঞ্জাবী টিলাকে বাংলা টিলায় নামকরণ করা হয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

সোমবার ঐতিহাসিক মুজিব নগর দিবসে কোমলমতি দুই শিশু শিক্ষার্থী ও উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার মো: মনছুর আলীকে সাথে নিয়ে বাংলা টিলা‘র নাম ফলক উন্মোচন করেন প্রধান অতিথি  মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি. এম মশিউর রহমান।  পরে ইউপি কার্যালয়ে বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার মো: মনছুর আলী,  ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ,  উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক সুবাস চাকমা, সাবেক ইউপি চেয়ারম্যান মো: রহমত উল্যাহ, বীর মুক্তিযোদ্ধা মো: নুরুল ইসলাম ও সাবেক মেম্বার মো: আলী হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি. এম মশিউর রহমান বাংলা টিলা হৃদয়ে ধারনের আহবান জানিয়ে বলেন, ঐতিহাসিক মুজিব নগর দিবসে পাঞ্জাবী টিলার নাম বদলে ‘বাংলা টিলা’ নাম ফলক উন্মোচন এ জনপদের জন্য একটি ইতিহাস। এই ইতিহাসের সাথে মহান স্বাধীনতার চেতনাকে লালন করে নতুন প্রজস্ব দেশের তরে কাজ করবে এমনটাই প্রত্যাশা করেন প্রধান অতিথি। অনুষ্ঠানে স্থানীয় জনসাধারন, বীর মুক্তিযোদ্ধারাসহ বেলছড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বার, শিক্ষক-সাংবাদিকসহ অনেকেই উপস্থিতি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*