মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালন

mati nariমাটিরাঙ্গা প্রতিনিধি :  নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন যাত্রা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায়  পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে  বুধবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস মনিকা বড়ুয়া।  এছাড়াও মাটিরাঙ্গা মাটিরাঙ্গা ড্রিগী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্তার চেয়ারম্যান এমএম কামরুন নানাহার জাহাঙ্গীর ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, নারীরা আমাদের বদলে যাওয়ার পথ দেখিয়েছে। কোথাও কোথাও নারীরা পিছিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, পিছিয়ে পড়া নারীদের এগিয়ে যেতে আমাদের সকলকেই সহযোগিতা করতে হবে। নারীদের ঘরে আটকে না রেখে তাদেরকে কাজে লাগানোরও আহবান জানান তিনি।

পরে তিনি পিছিয়ে পড়া নারী সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় ২৮জন নারী উদ্যোক্তার মাঝে ক্ষুদ্র ঋণের চেক তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*