মহালছড়িতে ১৬ চেয়ারম্যান প্রার্থীসহ ১৭৮প্রার্থী

up-electionনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার চারটি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী-১৬জন। তন্মধ্যে ক্যায়াংঘাট ইউপিতে-৮জন, মহালছড়ি ইউপিতে-৩জন, মাইসছড়ি ইউপিতে-৩জন ও মুবাছড়ি ইউপিতে-২জন। এ ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী-৪জন, বিএনপি-২জন ও স্বতন্ত্র প্রার্থী ১০জন। সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য-৪০জন, সাধারন ওয়ার্ড প্রার্থী-১২২জন, বিনা প্রতিদ্বন্ধিতায় সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত-০১জন ও সাধারন ওয়ার্ডে-০৪জন নির্বাচিত। ৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-২৯৫০০জন, পুরুষ-১৫২৯২, মহিলা-১৪২০৮ । মোট ভোট কক্ষ-৯৪টি। আগামীকাল ২৩ এপ্রিল  জেলার ৩২টি ইউনিয়নের ন্যায় এ উপজেলার ৪টি ইউনিয়নে একযোগে নির্বাচন  অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন  অফিস সূত্র জানায়, মহালছড়ি সদর ইউনিয়নে মোট ভোটার ১১৫৯৮জন, পুরুষ-৬২০০জন, মহিলা-৫৩৯৮জন, ভোট কক্ষ-৩৩টি, এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-১২প্রার্থী ও ৮টি সাধারন ওয়ার্ডের প্রার্থী রয়েছেন-২৮জন। মুবাছড়ি ইউপিতে মোট ভোটার-৪৭৭৬জন, পুরুষ-২৪২০জন, মহিলা-২৩৫৬জন, ভোট কক্ষ-১৮টি। সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৬ জন ও সাধারন ৭টি ওয়ার্ডে ২৩ জন প্রার্থী রয়েছেন।

ক্যায়াংঘাট ইউপিতে মোট ভোটার-৫৫৫৮জন, পুরুষ-২৮৪৯জন, মহিলা-২৭০৯জন, ভোট কক্ষ ১৮টি।তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ১০জন ও সাধারন ৯টি ওয়ার্ডে লড়ছেন ৩২জন প্রার্থী।

মাইসছড়ি ইউপিত মোট ভোটার-৭৫৬৮জন, পুরুষ-৩৮২৩জন, মহিলা-৩৭৪৫জন, ভোট কক্ষ-২৫টি।তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ১১জন ও সাধারন ৮টি ওয়ার্ডে লড়ছেন ৩৩জন প্রার্থী।

চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থীরা হলেন-ক্যায়াংঘাট ইউপিতে স্বাগতম দেওয়ান মহালছড়ি সদর ইউপিতে-রতন কুমার শীল, মাইসছড়ি ইউপিতে-মো. গিয়াস উদ্দিন ও মুবাছড়ি ইউপিতে-কংজরী চৌধুরী। এদিকে, বিএনপি প্রার্থীরা হচ্ছেন- মহালছড়ি সদর ইউপিতে মো. হোসেন বাবু ও মাইসছড়ি ইউপিতে-মো. জহিরুল হক। অপরদিকে, ক্যায়াংঘাট ইউপিতে-স্বতন্ত্র প্রার্থীরা হলেন-কালায়ন তালুকদার (টেবিল ফ্যান), কিরন চাকমা (চশমা),প্রান্ত চাকমা (মোটর সাইকেল),বিশ্বজিত চাকমা(আনারস), রতন বিকাশ চাকমা (ঢোল), সন্তোষময় চাকমা (অটোরিকশা) ও সুনীল জীবন চাকমা (ঘোড়া)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*