মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা জাতির অবদান ছিল অপরিসীম: খগেশ্বর ত্রিপুরা

%e0%a6%96%e0%a6%97%e0%a7%87%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%b0-%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a6%be-%e0%a6%ad%e0%a6%beনিজস্ব প্রতিবেদক:  খাগড়াছড়ি  পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য,  বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের সাবেক সফল সাধারন  সম্পাদক, শিক্ষানুরাগি  খগেশ্বর ত্রিপুরা বলেছেন,  মহানমুক্তিযুদ্ধে ত্রিপুরা জাতির  অবদান ছিল অপরিসীম।

তিনি গতকাল (শনিবার) সকালে ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্টিতব্য বাংলাদেশ ত্রিপুরা কল্যান  সংসদ (বাত্রিকস), ভাইবোনছড়া উত্তর উপ-আঞ্চলিক কমিটির বার্ষিক সাধারন সভা ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, ত্রিপুরা জাতি একটি গর্বিত জাতি। মহানমুক্তিযুদ্ধ চলাকালে ত্রিপুরারা বাংলাদেশের স্বাধিনতার জন্য প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণের পাশাপাশি  যুদ্ধ চলাকালে ভারতের ত্রিপুরায় বাংলাদেশের মানুষদের আশ্রয় দিয়ে অবদান রাখার ইতিহাস  অর্জন করে ।  দেশের তরে এজাতি বিগত দিনে যেভাবে অবদান রেখেছিল, তারই ধারাবাহিকতায় ত্রিপুরা জাতির  নিজস্ব কৃষ্টি, সংস্কৃতি লালনের পাশাপাশি জাতীয় অঙ্গনেও অবদান  রাখছে। এসময় প্রধান অতিথি খগেশ্বর ত্রিপুরা ইংরেজি নববর্ষ উপলক্ষে খাগড়াছড়িবাসীকে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীর পক্ষ হতে নববর্ষের  শুভেচ্ছা জ্ঞাপন করেন। এর আগে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত ও সাংগঠনিক সংগীত পরিবেশণের  মাধ্যমে কাউন্সিল অধিবেশনের শুভ উদ্বোধন করেন  পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা।

মঙ্গল কৃষ্ণ ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৫নং ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, ত্রিপুরা কল্যান সংসদ, সদর আঞ্চলিক শাখার সম্পাদক সুকান্ত ত্রিপুরা, কেন্দ্রীয় কমিটির ত্রাণ  ও সমাজ  কল্যাণ সম্পাদক  দয়ানন্দ ত্রিপুরা, সদর  শাখার  সাধারন সম্পাদক  কাজল  বরণ ত্রিপুরা,  সাংগঠনিক সম্পাদক  বিপ্লব কান্তি ত্রিপুরা, ভাইবোনছড়া দক্ষিণ উপ-আঞ্চলিক কমিটির সভাপতি, ইউপি সদস্য শ্যামল কান্তি ত্রিপুরা।

এছাড়াও বক্তব্য  কার্ারী প্রতিনিধি  ছোটবাড়ী পাড়ার  কার্ারী কিনারাম   ত্রিপুরা, ত্রিপুরা  কল্যান সংসদ, ভাইবোনছড়া উত্তর  উপ-আঞ্চলিক কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা রেমিনা  ত্রিপুরা,  সহ-সাংগঠনিক  সম্পাদক  মৌজা প্রধান লিটন রোয়াজা, শিক্ষক  প্রতিনিধি  ছোটবাড়ী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক  অরুন জ্যোতি  ত্রিপুরা,  সদর আঞ্চলিক শাখার সাহিত্য ও প্রকাশনা  বিষয়ক  সম্পাদক অমলবিকাশ  ত্রিপুরা।  অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন  সাবেক ইউপি  সদস্য  বকুল ত্রিপুরা। পরে কাউন্সিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*