ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দুদের উপর হামলার প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

received_1154314054665128মোঃ আল আমিন, দীঘিনালা: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসির নগর হিন্দু সম্প্রদায়ের উপরস হামলার প্রতিবাদে দীঘিনালায় হিন্দু সম্প্রদায়ের কয়েকটি সনাতনী সংগঠন মানববন্ধন করেছে। ৯ নভেম্বর সকাল ১১টার দিকে উপজেলার লারমা স্কয়ার সংলগ্ন কলেজ মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রায় ২ শতাধিক সনতনী সম্প্রদায়ের অংশ গ্রহনের মধ্যদিয়ে ঘন্টাব্যপী অবস্থান নেয়া মানববন্ধনে সংক্ষিপ্ত
আলোচনায় সভায় সভাপতিত্ব করেন, সনাতন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মৃদুল কান্তি সেন। এতে বক্তব্য রাখেন, সনাতন সমাজ কল্যান পরিষদ সাধারন সম্পাদক অনুপ সেন, উপজেলা শিব মন্দির কমিটির সাধারন সম্পাদক নন্দু কুমার দে, ছাত্রনেতা নেতা জ্ঞান চাকমা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন, প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু ও গনেশ চন্দ্র নাথ প্রমুখ।
আলোচনা সভার সঞ্চালনা করেন, সনাতন ছাত্র যুব পরিষদের সভাপতি জীবন চৌধুরী উজ্জ্বল।
এসময় বক্তরা বলেন, নাসির নগরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করার দাবী জানিয়ে হিন্দু সম্প্রদায়ের বাড়ীতে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট বন্ধ, সাম্প্রদায়িক দাঙ্গা বন্ধসহ সনাতনী সম্প্রদায়ের যানমালের নিরাপত্তায় সরকারের সহায়তা কামনা করেন। এ সময় তারা অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই উল্লেখ করে প্রকৃত দোষীকে গ্রেফতার ও অহেতুক সাধারণ হিন্দু সম্প্রদায়কে হয়রানী না করার দাবীও জানান। এছাড়াও তারা হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তার জন্য আলাদা মন্ত্রনালয় গঠনের গুরুত্বারোপ করে, একজনের অপরাধের কারনে পুরো বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উপর যেন আর আক্রমন না হয় সে জন্যে সরকারের দৃষ্টি আর্কষণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*