বেতন বৈষম্য নিরসনের দাবীতে খাগড়াছড়িতে স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন

press confনিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য সহকারীদের পদ আপ-গ্রেডেশনের মাধ্যমে বিদ্যমান বেতন বৈষম্য নিরসনের দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন, খাগড়াছড়ি জেলা কমিটি।
শুক্রবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, সারাদেশে বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০,৮৮৬ জন স্বাস্থ্য সহকারী কাজ করছেন। তন্মধ্যে খাগড়াছড়িতে কাজ করছেন মোট ১৮৬জন। এসব স্বাস্থ্য সহকারীরা শিশু ও মাতৃ মৃত্যু হ্রাস, যক্ষ্মা, ধনুষ্টংকারসহ নানা জটিল রোগ দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। অথচ এসব স্বাস্থ্য সহকারীদের বেতন আপ-গ্রেডেশনের ব্যবস্থা না নিয়ে সরকার অন্যান্যদের বেতভাতা ও মর্যাদা বৃদ্ধি করছে। সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে স্বাস্থ্য সহকারীদের পদ আপ-গ্রেডেশনের মাধ্যমে বিদ্যমান বেতন বৈষম্য নিরসনের দাবি জানানো হয়। আগামী ৩১শে মার্চের মধ্যে দাবী পূরণ না হলে অন্যথায় ১লা এপ্রিল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মবিরতির আল্টিমেটাম ও বৃহত্তর কর্মসূচি ঘোষনাসহ দাবি আদায়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিবেকাময় রোয়াজা, সাধারন সম্পাদক মো. জাকির হোসাইন, সাংগঠনিক সম্পাদক এডিশন চাকমা, দপ্তর ও প্রচার সম্পাদক শান্তি লাল দেওয়ানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*