বুধবার অনুদান পাচ্ছেন ১৯৬ দুঃস্থ সাংবাদিক

nnnপার্বত্যবাণী ডেস্ক:  সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রথমবারের মতো ১৯৬ জন দুঃস্থ, অসুস্থ, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিকদের পরিবারকে এক কোটি ৪০ লাখ অনুদান টাকা দেওয়া হবে। মঙ্গলবার সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বুধবার সকাল ১০টায় শেখ হাসিনা সহায়তার অর্থ তুলে দেয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, ‘২০১২ সালে সাংবাদিক সহায়তা অনুদান ও ভাতা নীতিমালা প্রণয়ন করেই থেমে নেই সরকার। সাংবাদিকদের কল্যাণকে একটি প্রতিষ্ঠানিক রূপ দেওয়ার লক্ষ্যে গঠন করেছেন সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল প্রথমবারের মতো এ ট্রাস্টের আওতায় ১৯৬ জনকে এক কোটি ৪০ লাখ টাকা সহায়তা ভাতা দিতে যাচ্ছেন।’

২০১১-১২ অর্থবছর থেকে সাংবাদিক সহায়তা অনুদান ও ভাতা নীতিমালার ভিত্তিতে দুঃস্থ সাংবাদিকদের অনুদান দেওয়া হত বলে সংবাদ সম্মেলনে জানান তথ্য সচিব মরতুজা আহমেদ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে সরবরাহ করা তথ্যে দেখা গেছে, ২০১১-১২ অর্থবছরে ৬১ জন দুঃস্থ সাংবাদিককে ৫০ লাখ টাকা, ২০১২-১৩ অর্থবছরে ১৮৫ জন সাংবাদিককে এক কোটি টাকা, ২০১৩-১৪ অর্থবছরে ১৯৬ জন সাংবাদিককে এক কোটি ১০ লাখ টাকা, ২০১৪-১৫ অর্থবছরে ১৮১ জন সাংবাদিককে এক কোটি ২০ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

এদিকে, সংবাদ সম্মেলনে তথ্য সচিব ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তথ্য মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*