বিজয় দিবসে সাজেক টু থানচি ৩শ কি:মি: মাউন্টেন বাইক প্রতিযোগীতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব দ্বিতীয় বারের মত আয়োজন করতে যাচ্ছে ‘ট্যুর ডি সিএইচটি’ মাউন্টেন বাইক প্রতিযোগীতা।

১৬ডিসেম্বর সকাল ৯টায়  সাজেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। সাজেক থেকে থানচি প্রায় ৩০০ কিলোমিটার দূরত্ব তিনটি ধাপে (১৬-১৮ ডিসেম্বর) অতিক্রম করবে এ আসরের প্রতিযোগিরা।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে অ্যাডভেঞ্চার টুরিজমকে অগ্রসর, স্থানীয় জনগোষ্ঠীকে মাউন্টেইন বাই-সাইকেলের সাথে পরিচিত ও ব্যবহার বৃদ্ধি এবং সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে ভুমি ধ্বসে ক্ষতিগ্রস্থদের আর্থিক ভাবে সহায়তা প্রদানের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে দ্বিতীয় বারের মতো মাউন্টেন বাইক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সূত্র আরো জানায়, ১৬ ডিসেম্বর প্রতিযোগিরা ১ম ধাপে সাজেক থেকে রাঙামাটি ১১০+ কি:মি:, ১৭ ডিসেম্বর দ্বিতীয় ধাপে রাঙামাটি থেকে বান্দরবান ৯০+ কি:মি: ও ১৮ ডিসেম্বর তৃতীয় ধাপে বান্দরবান থেকে থানচি ৮০ কি:মি:, সর্বমোট ৩০০+ কি:মি:দূরত্ব  অতিক্রম করবে মাউন্টেন বাইক প্রতিযোগিতারা। স্থানিয় ১৫ জন, জাতীয় ও আন্তর্জঅতিক পর্যায়ের ৩৫ জন সহ ৫০ জন প্রতিযোগী  অ্যাডভেঞ্চার এ  প্রতিযোগীতায় অংশ নেয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*