বান্দরবানে জঙ্গি-সন্ত্রাসবিরোধী মহিলা সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বুধবার সকাল ১১টায় বান্দরবান জেলা প্রশাসনের সহযোগিতায় বান্দরবানে জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী প্রচারণা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও বাল্য বিয়ে প্রতিরোধ সংক্রান্ত সচেতনতামূলক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা মহিলা বিষয়ক কার্যালয় এ সমাবেশের আয়োজনে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। সমাবেশে জেলা প্রশাসক বলেন, দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মুল করতে সরকারের কার্যক্রম অব্যহত রয়েছে। ফলে বিভিন্ন জায়গায় জঙ্গিরা ধরা পড়ছে, আটক হচ্ছে আবার মারাও যাচ্ছে। জঙ্গিদের মধ্যে অনেক মহিলা জঙ্গিও আছে। মহিলাদের মধ্যে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদেরকে প্রতিহত করার জন্য সমাজের সর্বস্তরের মহিলাদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, সরকার নারী নির্যাতনের বিরুদ্ধে, বাল্য বিবাহ ও যৌতুকের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে। এ বিষয়ে প্রত্যক নারীকে তার অবস্থান থেকে সচেতন হতে হবে এবং জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মুলসহ নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. উদয় শংকর চাকমা, জেলা তথ্য অফিসার উষামং চৌধুরী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ প্রমুখ। এতে মহিলা বিষয়ক ইনস্ট্রাক্টর আলেয়া আক্তার মনিসহ নারী সমাবেশে পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েকশ’ নারী অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*