বান্দরবানে অবৈধ পাচারকালে বিপুল পরিমাণ কাঠ আটক

lama katনিজস্ব প্রতিবেদক: সেনাবাহিনী ও বনবিভাগের যৌথ অভিযানে জেলার লামা উপজেলার সুয়ালক রোডের গজালিয়া ৮ মাইল নামক স্থানে অবৈধ পাচারকালে ১৪৬ ঘনফুট মূল্যবান কাঠ আটক করা হয়েছে। শনিবার দিবাগত গভীর রাতে এসব কাঠ আটক করা হয়। লামা বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম চৌধুরী কাঠ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা থেকে অবৈধভাবে কাঠ পাচার রোধে অভিযান অব্যাহত থাকবে। তিনি জানান, আটক কাঠের স্থানীয় বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।

সূত্র জানান, অবৈধভাবে কাঠ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে লামা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে সঙ্গীয় সেনাবাহিনীর সদস্যরা লামা বনবিভাগের লামামুখ ফরেষ্ট স্টেশনের লোকজনকে সাথে নিয়ে শনিবার দিবাগত রাতে লামা-সুয়ালক রোডে কাঠ পাচার একটি ট্রাককে ধাওয়া করে। একপর্যায়ে গজালিয়া ইউনিয়নের ৮মাইল এলাকায় গাড়িটিকে জব্দ করে।

লামা মুখ ফরেস্ট স্টেশনের স্টেশন অফিসার শিবু দাশ রায় জানান, অবৈধ পাচার হওয়া মূল্যবান সেগুন, গামারী ও কড়ই গাছ জব্দ করি এবং নিয়ে আসি। জব্দকৃত কাঠের পরিমাণ ১৪৪ টুকরা ১৪৬ ঘনফুট। ধাওয়া খেয়ে গাড়িটি পাহাড়ি খাদে আটকে গেলে গাড়ি আনা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*