বর্তমান সরকার মানসম্মত শিক্ষার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে : এমপি কুজেন্দ্র লাল

পানছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানসম্মত শিক্ষার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আজ শনিবার দুপুরে পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে শিক্ষাকে গুরুত্ব দিয়ে ২৬ হাজারের  বেশী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে প্রমান করেছে এ দেশে শিক্ষা প্রসার ঘটাতে আওয়ামীলীগই আন্তরিক। শুধু তাই নয়,একটি শিক্ষিত জাতি গঠনে নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে বর্তমান উপবৃত্তি প্রদান অব্যাহত রেখেছে। এসময় তিনি  সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আরো বলেন, সরকার দেশের মাটি মানুষের উন্নয়নে কাজ করছে, হত দরিদ্রদের খাদ্য চাহিদা মেটানোর জন্য ১০টা কেজি ধরে চাউল বিতরণ করছে, ঘরে ঘরে বিদ্যুৎ চাহিদা মেটানোর জন্য সোলার বিতরণ করছে, পাহাড়ে শান্তি স্থাপনের জন্য শান্তি চুক্তি সম্পাদন করে দীর্ঘ দু’দশকের রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ঘটিয়েছে। এ সরকার জনগণের নিরাপত্তা ও এলাকার উন্নয়ন বান্ধব সরকার। খাগড়াছড়িতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতে আবারো নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলী চাকমার সভাপতিত্বে অনুষ্টিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য, শিক্ষানুরাগী ও পশ্চাৎপদ অনগ্রসর ত্রিপুরা সমাজের অগ্রদূত, পানছড়ি উপজেলার কৃতি সন্তান খগেশ্বর ত্রিপুরা বলেন, যার গান সুন্দর, জনগন তার গানই শুনবে, বর্তমান সরকারও ঠিক তেমনি সুন্দর ও উন্নয়ন মূখী। এসময় তিনি আওয়ামীলীগ সরকারকে আগামীতে আবারো নৌকায় ভোট প্রদানে  সকলকে আহবান জানান। এসময় অন্যদের মধ্যে  বিশেষ অতিথি ছিলেন, পাজেপ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা ও পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব ও ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা প্রমুখ। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিন্টু বিকাশ চাকমা। পরে পাহাড়ের ঐতিহ্যবাহী বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আয়োজেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*