বর্তমান সরকারের উন্নয়নে ঈর্শ্বানিত হয়ে খাগড়াছড়িতে মাথাছাড়া দিয়ে ওঠছে জামাত-বিএনপি

bazar-fundনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বর্তমান জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখনি সারাদেশের ন্যায় খাগড়াছড়ি পার্বত্য  জেলায় উন্নয়ন হচ্ছে ঠিক তখনি এ জেলায় (সপ্তাহখানেক আগে)সম্প্রতি মাথাছাড়া দিয়ে ওঠেছে জামাত-বিএনপি।

তিনি বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব বাজার ফান্ড প্রশাসনের আয়োজনে জেলার ৩৮টি ইউনিয়ন, ৩৫টি বাজার ও ৩টি পৌরসভার মাঝে বাজার ফান্ডের আয়ের অংশ ৭৫ লক্ষ টাকার চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন,  বিএনপি এখন বিরোধি দলও নয়। তারা সরকারের উন্নয়নে ঈর্শ্বানিত হয়ে দেশকে অস্থিশীল করার পায়তারা চালাচ্ছে। এ থেকে সকলকে সজাগ থাকার আহবান জানান পাজেপ চেয়ারম্যান।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের পাশাপাশি ২০৪১সালের মধ্যে রূপকল্প ভিশন-২০৪১ ভিশন বাস্তবায়নে বিধবা ভাতা,মাতৃদুগ্ধ ভাতা, শিশু ভাতাসহ নানা সুযোগ সুবিধাসহ কৃষি, শিক্ষা, যোগাযোগ খাতসহ সকল খাতে ব্যাপক উন্নয়ন সাধিত করেছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এরই ধারাবাহিকতায় ২০১৭সালে বেকার ভাতাও চালু করবে সরকার। এসময় তিনি বাজার চৌধুরীদের বক্তব্যের আলোকে বলেন, বাজার ফান্ডের অর্ন্তভূক্ত ও তালিকার বাহিরেও ৫৩প্রতিটি বাজারে সুপেয় পানির ব্যবস্থার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে কাজ চলমান রয়েছে।মোল্লাবাজার নামক নতুন একটি বাজার ইতোমধ্যে বাজার ফান্ডের অন্তর্ভুক্ত হয়েছে এবং উল্টাছড়ি বাজারও অর্ন্তভূক্ত করার প্রস্তাবনা করা হয়েছে।

এসময় তিনি বাজার চৌধুরীদের সুবিধার্থে প্রতিটি বাজারে বাজার চৌধুরী কার্যালয় ও জেলা শহরে বাজার চৌধুরী রেস্ট হাউস নির্মাণের আশ্বাস দেন।

পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুররহমান তরফদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)এটিএম কাউছার হোসেন, পাজেপ সদস্য ও বাজার চৌধুরী মংক্যচিং চৌধুরী, ইউনিয়ন পরিষদ ফোরামের সাধারন সম্পাদক সুইনুপ্রু চৌধুরী, তবলছড়ি বাজার চৌধুরী আবুল কাশেম, মানিকছড়ি যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, সদর উপজেলার ৪নং পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন ত্রিপুরা এবং দীঘিনালা বাজার চৌধুরী জেসমিন ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, পাজেপ খাগড়াছড়ির পরিকল্পনা কর্মকর্তা গবেষক চিংলামং চৌধুরী।

অনুষ্ঠানে ২০১৫-১৬ অর্থ বছরে বাজার ফান্ডের আয় ১কোটি ৫৭লক্ষ ৩হাজার ৩শ ৩৬টাকা আয় হতে তিনটি পৌরসভায় ৫০%, ৩৫টি ইউনিয়ন পরিষদে ৩৫% এবং ৩৮জন বাজার চৌধুরীকে ১০% হারে সর্বমোট ৭৫লক্ষ ৫১হাজার ৬শ ৩৪টাকার চেক বিতরণ করা হয়।

প্রসঙ্গত: জেলার গুইমারা বাজার চৌধুরী হিসেবে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাজার ফান্ড প্রশাসক,পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীও চেক গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*