প্রযুক্তিভিত্তিক জ্ঞান নির্ভর সমাজ গঠন করা হলে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি সুদৃঢ় হবে: ব্রি.জে স ম মাহবুব উল আলম

দগমুহাম্মদ আবুল কাসেম: ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহবুব উল আলম এসজিপি, পিএসসি বলেছেন, প্রযুক্তিভিত্তিক জ্ঞান নির্ভর সমাজ গঠন করা সম্ভব হলে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি আরও বেশি সুদৃঢ় হবে। তিনি আজ রবিবার দুপুরে রাঙ্গামাটি জেলাস্থ লংগদু জোন মাঠ প্রাঙ্গণে লংগদু ২ ইস্ট বেঙ্গল জোনের আয়োজনে কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণ সনদপত্র বিতরণ ও কৃতি শিক্ষার্থীদেরকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, পাহাড়ের সকল জনগোষ্ঠি তথা পাহাড়ী-বাঙালিদের প্রযুক্তি ভিত্তিক দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করছে। তারই ধারাবাহিকতায় লংগদু জোন এই এলাকার যুব সমাজকে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে।  জ্ঞান নির্ভর সমাজ বিনির্মানে প্রযুক্তির ব্যবহারে দক্ষতা বৃদ্ধি অনস্বীকার্য্য । এসময় তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধির বিকল্প নাই উল্লেখ করে সমাজের গণ্যমাণ্য, জনপ্রতিনিধিসহ সকল প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান।

ককঅনুষ্ঠানে লংগদু জোনের অধিনায়ক লে. কর্নেল আব্দুল আলীম চৌধুরী পিএসসি, উপ-অধিনায়ক মেজর আজম, ৮ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ সোহেলুর রহমান,উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমদ, প্রশিক্ষণার্থীদের অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এছাড়া বক্তব্য রাখেন কৃতি শিক্ষার্থী শামসুল আলম মাসুদ, অভিভাবক অধ্যাপক ওসমান গনি ও অভিভাবক জোনাকী চাকমা প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কম্পিউটার প্রশিক্ষার্থী ৫৬জনের মাঝে সনদপত্র ও পিএসসি-জেএসসি’র ৪৯জন কৃতি শিক্ষার্থীদেরকে হাতে সনদপত্র বিতরণ ও সংবর্ধনার ক্রেস্ট হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*