প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে মান সম্পন্ন শিক্ষার বিকল্প নেই… কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি.

IMG_4109খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে শতভাগ মান সম্পন্ন শিক্ষার বিকল্প নেই । সরকার দেশকে ২০৪১ সালে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে যুগোপযুগি সকল পদক্ষেপ গ্রহণ করেছে। তার মধ্যে শিক্ষা বিভাগ সর্বাধিক গুরত্ব পেয়েছে।  ভাষা শহিদদরে আত্মত্যাগের মহিমায় অর্জিত আমাদের স্বাধীন এই বাংলাদেশ। শহিদদের রক্তে গড়া বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছে সরকার। পার্বত্য চট্টগ্রাম  সরকারের উন্নয়ন পরিকল্পনার রয়েছে। তাই এই অঞ্চলের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তিনি আজ রোববার দুপুরে মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খাগড়াছড়ি সরকারি কলেজ কর্তৃক আয়োজিত রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি, আলোচনা সভা ও সাংস্কিতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথা বলেন।
এসময় প্রধান অতিথি শিক্ষা ও প্রকৌশল বিভাগ রাংগামাটি জোনের অর্থায়নে ৪ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যায়ে ৫তলা বিশিষ্ট  ছাত্রী হোস্টেল এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভিত্তি প্রস্তর স্থাপন কালে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা পর্যায় ক্রমে খাগড়াছড়ি জেলার সকল কলেজে ছাত্র/ছাত্রী হোস্টেল নির্মান করা হবে বলেও জানান তিনি।
খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. আবদুস সামাদেও সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা এবং স্বাগত বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারি কলেজের উপাধক্ষ্য মোহাম্মদ আবদুল লতিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*