পিসিপি নেতা বিপুলের মুক্তির দাবীতে লাগাতার কর্মসূচির ডাক দিয়েছে ইউপিডিএফ

পার্বত্যবাণী ডেস্ক: পাহাড়ের অস্ত্রধারী সংগঠন এবং টোকেন’র মাধ্যমে চাঁদা আদায়কারী কুখ্যাত পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় সাধারন সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবীতে লাগাতার কর্মসূচি ঘোষনা করেছে সংগঠনটি।

কর্মসূচির মধ্যে রয়েছে-বিপুল’কে অমানবিক পন্থায় গ্রেফতারের নিন্দা, ওসি’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, ধরপাকড় বন্ধ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ১১দফা নির্দেশনা প্রত্যাহার দাবির সপক্ষে ৩ নভেম্বর হ’তে গণ স্বাক্ষর সংগ্রহ অভিযান, ৯ নভেম্বর বুধবার-খাগড়াছড়ি সদরে সংহতি সমাবেশ, ১১ নভেম্বর, শুক্রবার- চট্টগ্রামে সংহতি সমাবেশ, ১২ নভেম্বর- রাঙ্গামাটিতে সংহতি সমাবেশ এবং ১৩ নভেম্বর, রবিবার ঢাকায় সংহতি সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বিক্ষোভ প্রদর্শন, স্মারকলিপি পেশ কর্মসূচি ঘোষনা করা হয়। সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিপুল চাকমা গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব তথ্য জানান।
বিবৃতিতে জানানো হয়, আজ বুধবার (২ নভেম্বর) বিকাল তিনটায় জেলা শহরের স্বনির্ভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)। পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয়ন চাকমা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন, পিসিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমা।
বিবৃতিতে জানানো হয়, সংবাদ সম্মেলনের মাধ্যমে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হয়।
প্রসংগত: গত রোববার (২৩অক্টোবর) সকাল ৮টার দিকে বিপুল চাকমাকে আটক করা হয়। থানার অফিসার ইনচার্জ আ: জব্বার  জানান, আটক বিপুল চাকমা ২০১৩ সালে প্রধানমন্ত্রীর জনসভায় বাঁধাদানসহ পানছড়ি ও খাগড়াছড়ি সদর থানায় সর্বমোট ১৭ টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*