পিসিপি’র মাটিরাঙ্গা ও গুইমারায় কাউন্সিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) মাটিরাংগা উপজেলা ৯ম ও গুইমারা উপজেলা ৮ম কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার সংগঠনটির গুইমারা উপজেলা শাখার সৌরভ ত্রিপুরা গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।
বিবৃতিতে উল্লেখ করা হয়, নেপাল ত্রিপুরাকে সভাপতি, প্রদীপ ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও রেহেনা চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট মাটিরাঙ্গা উপজেলা কমিটি এবং অভি চাকমাকে সভাপতি, সুশীল ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও মংশেনু মারমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট গুইমারা উপজেলা কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথনামা পাঠ করান বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা।
কাউন্সিলে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মাটিরাঙ্গা উপজেলা শাখার বিদায়ী কমিটি’র সভাপতি দিপংকর ত্রিপুরার সভাপতিত্বে ও কুলিন চাকমার সঞ্চলনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর মাটিরাংগা ও গুইমারা উপজেলার ইউনিটের সমন্বয়ক পণব ত্রিপুরা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক থুইলাপ্রু মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি শুভ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমূখ।
বিবৃতিতে অভিযোগ করা হয়, খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি  চাকমার নির্মম হত্যাকা-কে ধামাচাপা দেওয়ার চক্রান্ত করে যাচ্ছে, তদন্ত নামে নানান হয়রানি শিকার হচ্ছে তার পরিবার ও বন্ধু-বান্ধবীর।  কিন্তু ইতি চাকমার প্রকৃত হত্যাকারীদের এখনো পর্যন্ত গ্রেফতার করতে পারিনি প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*