পাহাড়ে শিক্ষায় গুণগত মান উন্নয়নই পরিষদের অন্যতম চ্যালেঞ্জ : পাজেপ চেয়ারম্যান কংজরী

DSC_3583 copyনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, পাহাড়ে শিক্ষার গুণগতমান উন্নয়ন করায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম চ্যালেঞ্জ।

তিনি আজ (শনিবার) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব হলরুমে মাধ্যমিক বিদ্যালয়সমূহে পিবিএম কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানগণের সমন্বয়ে অনুষ্ঠিতব্য কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে চ্যালেঞ্জ হাতে নিয়েছে। জননেত্রী শেখ হাসিনার এ চ্যালেঞ্জ ও স্বপ্ন পূরণে এ চ্যালেঞ্জকে সর্বাধিক গুরুত্ব দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বর্তমান পরিষদ ধারাবাহিক ভাবে উপবৃত্তি, দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের নগদ অর্থ অনুদান প্রদান, শিক্ষা খাতকে গুরুত্ব দিয়ে উন্নয়ন প্রকল্পে সিংহভাগ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নসহ বিশেষ করে শিক্ষক সমাজকে অধিকতর মর্যাদা দিয়ে কাজ করে যাচ্ছে। এসময় তিনি শিক্ষক সমাজ, শিক্ষার্থী, শিক্ষার্থীর অভিভাবক ও সংশ্লিষ্টদের সমন্বয় করে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা অগ্রসর করে নিতে সকলের প্রতি উদার্থ আহবান জানান।

খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা শিক্ষা কর্মকর্তা (ভা:) নির্মল কুমার চাকমার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সেসিপের উপ-পরিচালক সিপন কুমার দাস। এছাড়া বিশেষ অতিথ’র বক্তব্য রাখেন খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ.ন.ম নাজিম উদ্দিন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার। এছাড়া্ও কর্মশালায় ঢাকা থেকে আগত সেসিপের পরিকল্পনা, উন্নয়ন ও গবেষণা কর্মকর্তা দিলরুবা আকতার, আয়েশা সিদ্দিকা। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*