পাহাড়ের ১৬ শিক্ষার্থীকে অর্ধ-লাখ টাকার অনুদান প্রদান করেছেন পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার বাসিন্দা ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মাঝে অর্ধ-লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।

তিনি আজ শুক্রবার দুপুরে খাগড়াপুরস্থ নিজ বাসভবনে এ অনুদান শিক্ষার্থীদের হাতে তুলে দেন। এসময় ছাত্রলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। জানা যায়, অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ১০জন শিক্ষার্থী এবার জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি পাশ করে এবং উচ্চ মাধ্যমিকে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন। অপর-৬জন বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত।

অনুদান প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-খাগড়াছড়ি সরকারি কলেজে বিএসএস ২য় বর্ষে অধ্যয়নরত ছাত্র টিটু ত্রিপুরা, একই বর্ষের শিক্ষার্থী নর্তনরায় ত্রিপুরা, বিএসএস ৩য় বর্ষের শিক্ষার্থী বিনয় ত্রিপুরা, দীঘিনালা ডিগ্রী কলেজের শিক্ষার্থী অন্টু ত্রিপুরা, তপু ত্রিপুরা, রামগড় সরকারি কলেজের শিক্ষার্থী রূপায়ন ত্রিপুরা। এছাড়াও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থী ক্লিটন ত্রিপুরা, রাজেশ ত্রিপুরা, হিমেল ত্রিপুরা ও জসিম ত্রিপুরা প্রমূখ।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, পাহাড়ের অনগ্রসর ত্রিপুরা জাতি, সমাজকে আলোকিত করার জন্য শিক্ষার কোনো বিকল্প নাই। তিনি মনযোগ দিয়ে লেখাপড়া করে সমাজের জন্য, দেশের কল্যানে, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষে কাজ করার লক্ষ্যে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*