পাহাড়ের শিক্ষার মান উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর: কংজরী

সমননিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, পাহাড়ে শিক্ষার মান উন্নয়ন ও সু-শিক্ষিত জাতি গঠনে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর।
তিনি আজ (মঙ্গলবার) সকালে জেলার দীঘিনালার ছোট মেরুং উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত  ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিকৃত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের আমলে পাহাড়ে শিক্ষার মান উন্নয়নসহ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবকাঠামোগত উন্নয়ন ঘটেছে। বছরের শুরুতে সরকার বিনামূল্যে বই বিতরণের মাধ্যমে এবং পাহাড়ে ৪টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাতৃভাষায় পাঠদানে বই তৈরী করার দৃষ্টান্ত সৃষ্টি করেছে।
তিনি আরো বলেন, খাগড়াছড়ি জেলা শিক্ষাক্ষেত্রে বর্তমানে সমতল জেলার ৭টি জেলার তুলনায় এগিয়ে আছে। খাগড়াছড়ি জেলার শিক্ষার হার বর্তমানে ৪৭.৫৯%। যা শিক্ষক, অভিভাবক ও সরকারের পৃষ্টপোষকতার মাধ্যমে অর্জিত হয়েছে। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বই হউক প্রিয় বন্ধু এবং লেখাপড়ার কোন বিকল্প নাই। লেখাপড়ার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস রক্ষার প্রত্যয়ে সকল শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ লালন করে দেশ গঠনে ভূমিকা রাখার আহবান জানান। এসময় পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী ছোট মেরুং উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ক্লাশ পরিচালনায় ১টি জেনারেটরসহ শ্রেণিকক্ষ সম্প্রসারনের জন্য বরাদ্দ প্রদান করেন।
ওওছোট মেরুং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ সভাপতি  মো. কাশেম, জেলা যুবলীগের সাধারন সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কে.এম ইসমাইল হোসেন,১নং মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রহমান কবির রতন,  জেলা যুবলীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাসুদুল হক মাসুদ, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর হোসেন রাজু প্রমূখ।
এসময় বিদায় শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ বিশেষ অতিথিবৃন্দ। পরে  বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*